ব্রেকিং নিউজ
opposition-held-special-meeting-in-delhi-over-upcoming-presidential-election
Opposition: রাষ্ট্রপতি ভোট নিয়ে বিরোধী বৈঠকে চূড়ান্ত নয় প্রার্থীর নাম, শুধুই বিরোধী ঐক্যে শান ১৬ দলের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-15 17:34:59


বিরোধী শিবিরের রাষ্ট্রপতি ভোটের প্রার্থী বাছাই সংক্রান্ত বৈঠক নিষ্ফলা। বুধবার প্রায় একঘণ্টার বৈঠক শেষে কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি শরদ পাওয়ার, মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদবরা। বৈঠকের আলোচ্যসূচি প্রসঙ্গে এদিন সাংবাদিকদের জানান হয়েছে, এমন একজনকে প্রার্থী করা হবে, যিনি সংবিধানকে রক্ষা করবেন এবং গণতন্ত্রের হত্যাকারী বিজেপিকে সাংবিধানিক ভাবে রুখে দেবেন। তবে কে সেই ব্যক্তি? এদিন ঘোষণা হয়নি।

যদিও এই বৈঠকের অন্যতম আয়োজক মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'বৈঠকে উপস্থিত সব দল শরদ পাওয়ারজিকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তুলে ধরলেও, উনি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। যদি উনি রাজি না হয়, তাহলে আমরা সর্বসম্মতিক্রমে অন্য কাউকে তুলে ধরব।' তাঁর মন্তব্য, 'এই বৈঠকে এক-দুটি পার্টি আসতে পারেননি। হয়তো তাঁদের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। কিন্তু আমরা সব বিরোধী দল একসঙ্গে বসলাম। এখান থেকেও শুরু হল, বিজেপি সংবিধানকে বুলডোজ করছে, সেই বিষয়ে প্রতিবাদ করতে এই ধরনের বৈঠক জরুরি।'


এদিকে, জানা গিয়েছে, কংগ্রেস, এনসিপি, শিবসেনা, আরজেডি, জেডিএস, ডিএমকে, সপা, পিডিপি, ন্যাশনাল কনফারেন্স, সিপিএম, সিপিআইএম (এল)-র মতো দলগুলো এই বৈঠকে উপস্থিত। কংগ্রেসের তরফে এসেছেন মল্লিকার্জুন খারগে, জয়রাম রমেশ এবং রণদীপ সুরজেওয়ালা। শিবসেনার তরফে উপস্থিত প্রিয়াঙ্কা চতুর্বেদী, সুবাস দেশাই।

জনতা দল সেকুলারের তরফে রয়েছেন এইচডি দেবগৌড়া এবং কুমারস্বামী।  সমাজবাদী পার্টি এবং শরিক আরএলডির হয়ে উপস্থিত অখিলেশ যাদব এবং জয়ন্ত চৌধুরী। বিভিন্ন দলের নেতা-নেত্রীদের স্বাগত জানাতে ক্লাবের বাইরে বেড়িয়ে আসেন মুখ্যমন্ত্রী মমতা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন