ব্রেকিং নিউজ
mukul-ray-is-still-bjp-mla-says-bengal-assembly-speaker-biman-banerjee
Mukul Ray: বিজেপিতেই মুকুল রায়, দীর্ঘ শুনানি শেষে জানালেন অধ্যক্ষ বিমান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 16:15:24


মুকুল রায় বিজেপিতেই আছেন। দলত্যাগ বিরোধী আবেদনের শুনানিতে বুধবার জানিয়ে দিলেন বিধানসভার অধ্যক্ষ। কৃষ্ণনগরের বিধায়কের বিরুদ্ধে অভিযোগ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দলত্যাগ বিরোধী আইনে খারিজ হোক মুকুল রায়ের বিধায়ক পদ। এই আবেদন বিধানসভার অধ্যক্ষর কাছে করেন শুভেন্দু।

সেই আবেদনের দীর্ঘ শুনানির পর এদিন বিমানবাবু জানান, মুকুল রায় বিজেপিতেই আছেন। অর্থাৎ এই রায়ের ফলে বিধায়ক হিসেবেই থেকে গেলেন মুকুল রায়। পাশাপাশি বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদেও তিনি থাকতে পারবেন।

এদিন রায়দান প্রসঙ্গে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, 'সংশ্লিষ্ট পার্টি আমার কাছে যা ইস্যু তুলেছিল, সেগুলো বিবেচনা করে আমি রায় দিয়েছি। যেহেতু বিষয়টি এখনও বিচারাধীন, তাই এর চেয়ে বেশি কিছু বলব না।'

তিনি জানান, মুকুল রায়ের সদস্যপদ খারিজ এবং পিএসসি চেয়ারম্যান পদ খারিজের আবেদন নিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভায় আবেদন করা হয়েছিল। পাশাপাশি হাইকোর্টে মামলা দায়ের হয়েছিল। হাইকোর্ট থেকে মামলা যায় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত সেই মামলা আবার ফেরায় হাইকোর্টে। মহামান্য আদালত আমাকে একমাসের মধ্যে সিদ্ধান্ত জানাতে বলেছিল। আমি দু'পক্ষের বক্তব্য শুনেছি এবং দাখিল ইলেকট্রনিক তথ্য খতিয়ে দেখেছি। আবেদনকারীরা ইলেকট্রনিক তথ্যের প্রেক্ষিতে দাবি প্রমাণ করতে অসমর্থ হয়েছে। তাই আমি আমার রায় জানিয়ে দিয়েছি। এবার যদি আবেদনকারীরা আবার কোর্টে যায়, সেটা তাদের ব্যাপার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন