ব্রেকিং নিউজ
minister-udayan-guha-sparks-controversy-over-his-recent--comment
Udayan: 'মিথ্যা কেসে ফাঁসিয়ে আমাকেও জেলে ঢোকানো হতে পারে', কেন এই মন্তব্য উদয়ন গুহর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-28 13:26:03


বিলম্বিত বোধদয়। গরু পাচার কীভাবে হয় তিনি জানেন। কিন্তু এতদিন আশ্চর্য রকম ভাবে চুপ ছিলেন। শনিবার দিনহাটার একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে দলীয় কর্মীদের কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সতর্ক করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। বর্তমান রাজনীতির সবথেকে আলোচিত বিষয় অবশ্যই গরুপাচার দুর্নীতি। এই অভিযোগে ইতিমধ্যে সিবিআই গ্রেফতার করেছে অনুব্রত মণ্ডলকে। পিঁয়াজের খোসার মত পরতে পরতে বেরিয়ে আসছে দুর্নীতির অভিযোগ। শাসকদলের তরফে এহেন দুর্নীতিতে অভিযুক্তদের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে মানুষ। এরকম পরিস্থিতে আক্রমণই রক্ষণের ভালো পথ, নীতি নিয়ে কেন্দ্র সরকারকে বিঁধছেন তৃণমূল নেতামন্ত্রীরা। বাদ গেলেন না উদয়ন গুহও।

কেন্দ্র সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে কাজে লাগিয়ে বাংলা দখলের চেষ্টা চালানো হচ্ছে। উদয়ন গুহ এদিন আরও বলেন, 'হয়তো বা গরুচুরি, কয়লাচুরির মিথ্যে কেসে ফাঁসিয়ে কোনও একদিন আমাকেও জেলে ঢোকানো হতে পারে। সীমান্তে গরুপাচার হওয়ার সময় বিএসএফ আশ্চর্যরকম ভাবে উদাসীন থাকে। বখরায় গণ্ডগোল হলেই তত্পর হয়।' উদয়ন গুহর এই বক্তব্য ঘিরে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে স্থানীয় রাজনীতিতে। ওয়াকিবহাল মহলের দাবি, সীমান্তে  কীভাবে গরু পাচার হয়, তা যদি তিনি জেনেই থাকেন তাহলে এতদিন ধরে মুখ খোলেননি কেন? কেন হঠাত্ করে মনে হল যে তাঁকে জেলে ঢোকানো হতে পারে?

ঠিক কী বললেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ?  

তবে কি প্রচ্ছন্ন ইঙ্গিতের আভাস মিলেছে? রাজ্যের একাধিক প্রভাবশালী নেতা মন্ত্রী এখন সিবিআই-ইডি ব়্যাডারে। পঞ্চায়েত ভোটের আগে তা নিয়ে যথেষ্ট অস্বস্তিতে শাসক দল। উদয়ন গুহর ক্ষেত্রে প্রশ্নটা কমন হলেও উত্তর মেলেনি এখনও।

যদিও উদয়ন গুহর এহেন মন্তব্যের সমালোচনায় সরব বিজেপি। দলের কোচবিহার জেলা বিজেপির সম্পাদক বিরাজ বসু জানান, উদয়ন গুহ ভালো রাজনীতিবিদ। বাম থেকে তৃণমূল শিবিরে আসা পুরোটাই নিজের স্বার্থরক্ষার জন্য তিনি সবকিছুই করেছেন। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন