ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
mamatabanerjee-meeting-vote
Mamata Banerjee বাংলার যেদিকেই তাকাবে, শুধুই উন্নয়ন আর উন্নয়ন, ভোট প্রচারে বললেন মমতা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-16 20:33:28


আর মাত্র দুদিন। তারপরই কলকাতা পুরসভার ভোট। শেষ মুহূর্তেও জনসংযোগে কোনওরকম ফাঁক রাখেনি শাসকদল। বৃহস্পতিবার একদিনে তিনটি জনসভা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী প্রচারমঞ্চ থেকে সব কাউন্সিলারদের কড়া বার্তাও দিলেন তিনি। 
যাদবপুরের নির্বাচনী প্রচারসভা থেকে এদিন মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় কারও কাছে সার্টিফিকেটের প্রয়োজন নেই। কারণ, বাংলা জানে, কী করে কাজ করতে হয়। ২০২৪ এর মধ্যে শুধু শহর নয়, গ্রামবাংলার প্রতিটি ঘরে পৌঁছে যাবে পাইপলাইনের মাধ্যমে জল। ভারতবর্ষের সব জায়গায় জলের ওপর ট্যাক্স নেওয়া হয়। একমাত্র বাংলায় জলের ওপর ট্যাক্স নেওয়া হয় না। কেন্দ্র থেকে ট্যক্স নেওয়ার জন্য চাপ সৃষ্টি করলেও মা মাটি মানুষের সরকার তাতে রাজি হয়নি। 
এছাড়াও শহরের পুর পরিষেবার উন্নয়নে বাড়ি বাড়ি জল সরবরাহ করার পাশাপাশি মেট্রো রেল পরিষেবা নিয়েও প্রতিশ্রুতি দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২ বছরের মধ্যে গোটা কলকাতা শহরকে মেট্রোপথে সংযুক্ত করে দেওয়া হবে, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী।
কলকাতার সৌন্দার্য্যায়নের প্রসঙ্গে তিনি নীল-সাদা রঙের বিষয়টি তোলেন। সভা থেকে তিনি বলেন, যখন প্রথম নীল-সাদা রং করতে শুরু করেছিলেন, তখন অনেকে তাঁকে ব্যঙ্গ করে বলেছিল, কলকাতাকে 'আর্জেন্টিনা' বানাবে। এখন দিল্লি, মুম্বই, কর্ণাটক সব জায়গায় নীল-সাদা রং করা হচ্ছে। এই নীল-সাদা রঙের পিছনে কোনও দলীয় উদ্দেশ্য নেই।  আকাশের রং নীল। আর আকাশের কোনও সীমা নেই, কোনও শেষ নেই। এই ভাবনা থেকেই এই রং করা হয়েছে।
বেহালার নির্বাচনী প্রচারসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এখন তাঁর অন্যতম লক্ষ্য ইন্ডাস্ট্রি বাড়ানো। তাতে ছেলেমেয়েদের কর্মসংস্থান হবে। এছাড়া এবার দিঘাতে পুরীর জগন্নাথ মন্দিরের আদলে তৈরি করা হবে মন্দির। তার জন্য ১২৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যে ৮ কোটি টাকা দিয়ে জমি কেনাও হয়ে গেছে। এমনকি দিঘাতে ৭ কিলোমিটারের মেরিন ব্রিজ তৈরি করা হচ্ছে। এভাবেই বাংলার উন্নয়ন হতে থাকবে। যেদিকেই তাকাবে, শুধুই উন্নয়ন আর উন্নয়ন।



All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us