ব্রেকিং নিউজ
mamata-calls-protest-rally-over-mnrerga-fund-in-durgapur-
Mamata: 'একশো দিনের টাকা আটকে রেখেছে মোদী সরকার', পথে নেমে আন্দোলনের ডাক মমতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-29 21:20:52


মনরেগা বা একশো দিনের কাজে টাকা আটকে রেখেছে কেন্দ্র। একাধিকবার এই অভিযোগে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। এবার পথে নেমে প্রতিবাদ করতে তৃণমূল কর্মী-সমর্থকদের ডাক দিলেন তিনি। জেলা সফরে বাঁকুড়া-পুরুলিয়া যাওয়ার আগে দুর্গাপুরে হল্ট দেয় মুখ্যমন্ত্রীর কনভয়। সেই সময়েই ৫ ও ৬ জুন রাজ্যের ব্লকে ব্লকে, বুথে বুথে প্রতিবাদ মিছিলের ডাক দেন তিনি। পাশাপাশি মোদী সরকার টাকা না দিলে আন্দোলনকে দিল্লি নিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন মুখ্যমন্ত্রী।

রবিবার মুখ্যমন্ত্রী বলেন, 'ডিসেম্বর থেকে একশো দিনের কাজের টাকা কেন্দ্রীয় সরকার  দিচ্ছে না। অথচ এটা আমাদের প্রাপ্য, কেন্দ্র নোংরা রাজনৈতিক খেলা খেলতে গিয়ে পাঁচ মাস ধরে টাকা দিচ্ছে না। এই গরিব মানুষগুলো দিন আনে দিন খায়। তারা কাজ করেছে অথচ টাকা পাচ্ছে না। আমি তৃণমূলের সবাইকে বলব, একসাথে মিলে ৫-৬ জুন রাজ্যের প্রতিটি বুথে, ব্লকে মিছিল করতে।  ভাবে মানুষের পাওনা আটকে রাখা যাবে না। এই টাকা কেন্দ্রীয় সরকারের টাকা নয়, এখান থেকে ট্যাক্স তুলে নিয়ে যায়। সেখান থেকে আমাদের যেটা প্রাপ্য, সেটা আমরা পাই না। এটা নয় যে তারা দয়া করছে। আমি মনে করি, ইমিডিয়েট একশো দিনের কাজের টাকা রিলিজ করা উচিত। তা না হলে কিন্তু আমরা কলকাতা থেকে দিল্লি, সর্বত্র আন্দোলন ছড়াব।'

এদিকে, সোমবার পুরুলিয়ায় জনসভা করবেন মমতা। পাশাপাশি আসানসোল লোকসভা নির্বাচনে শত্রুঘ্ন সিনহাকে জেতানোর জন্য কৃতজ্ঞতা জানান তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন