ব্রেকিং নিউজ
mamata-banerjee-will-npot-attend-oppositions-meet-over-presidential-poll
Mamata: রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা, বিরোধীদের দ্বিতীয় বৈঠকে থাকছেন না মমতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-19 20:27:46


১৫ জুলাইয়ের বৈঠক নিষ্ফলা। সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী ঠিক করতে শীঘ্র বৈঠকে বসবেন তাঁরা। কিন্তু সবাইকে অবাক করে ২২ জুন শরদ পাওয়ারের ডাকা দ্বিতীয় বৈঠকে থাকছেন না মমতা। তাঁর জায়গায় এই বৈঠকে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিনিধিত্ব করবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার উপনির্বাচন উপলক্ষে ত্রিপুরা পৌঁছেছেন অভিষেক। সেখান থেকেই দিল্লি যাবেন ডায়মন্ডহারবারের সাংসদ।

তৃণমূল সূত্রে খবর, শনিবার পাওয়ার ই-মেল করে বিরোধী নেতা-নেত্রীদের মঙ্গলবারের বৈঠকে আমন্ত্রণ জানান। কিন্তু পাওয়ারের সেই চিঠির বিষয় তৃণমূল নেতৃত্বকে আঘাত করেছে। এমনটাই শাসক শিবির সূত্রে খবর। এদিকে, ১৫ জুনের বৈঠকে ১৭টি রাজনৈতিক দল অংশ নিয়েছিল। সেই বৈঠকে বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে শরদ পাওয়ারের নাম প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব খারিজ করেন পাওয়ার। ফলে আলোচনায় উঠে আসে আরও দুটি নাম। একজন ফারুক আবদুল্লাহ এবং দ্বিতীয়জন গোপালকৃষ্ণ গান্ধী।

কিন্তু শনিবার রাইসিনার দৌড় থেকে থেকে নাম প্রত্যাহার করেছেন ফারুক আবদুল্লাও। পাশাপাশি তাঁর নাম বিবেচনা করার জন্য বিজেপি-বিরোধী শিবিরকে ধন্যবাদ জানান কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাই এই মুহূর্তে বিরোধীদের হাতে বিকল্প সীমিত। সেই বিকল্পে শিলমোহর বসাতে ১৭টি দল সহমত হবে কিনা, তার জন্য অপেক্ষা ২২ জুনের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন