২০ এপ্রিল, ২০২৪

TMC: দক্ষিণ দমদমে এলাকা দখলকে কেন্দ্র করে তৃণমূলের দু'পক্ষের সংঘর্ষ, গ্রেফতার পাঁচ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-19 19:18:23   Share:   

দক্ষিণ দমদমে (South Dumdum) প্রভাব কার কুক্ষিগত থাকবে, এই তরজায় মঙ্গলবার রাত থেকে উত্তপ্ত প্রমোদনগর ডাম্পিং গ্রাউন্ড এলাকা। তৃণমূলের (TMC Clash) বর্তমান কাউন্সিলর ও প্রাক্তন কাউন্সিলর তথা তৃণমূল নেতার অনুগামীদের মধ্যে এলাকা দখল নিয়ে লড়াইয়ের অভিযোগ। দমদম থানায় (Police Station) অভিযোগ দায়ের দু'পক্ষের। দু'পক্ষের পাঁচ জনকে গ্রেফতার করেছে দমদম থানার পুলিশ। গত পুরনির্বাচনের পর থেকেই দক্ষিণ দমদম পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের দখল কার হাতে থাকবে, তা নিয়ে কাউন্সিলর গোপা পাণ্ডের অনুগামী ও প্রাক্তন কাউন্সিলর প্রদীপ মজুমদারের অনুগামীদের মধ্যে ঠাণ্ডা লড়াই।

মঙ্গলবার রাতে সংঘর্ষে জড়ায় দু'পক্ষের অনুগামীরা। অভিযোগ, প্রাক্তন কাউন্সিলরের অনুগামী প্রদীপ গায়েন ডাম্পিং গ্রাউন্ড এলাকার দখল রাখতে তোলাবাজি করেন। শনিবার ওই এলাকার বাসিন্দারা বর্তমান কাউন্সিলরের দ্বারস্থ হলে প্রদীপ গায়েন মারধর করেন এবং হুমকি দেন বলে অভিযোগ। এমনকি পানীয় জল ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন প্রদীপ গায়েন, উলটে  তাঁর অভিযোগ, বর্তমান কাউন্সিলরের লোকজন হুমকি দিচ্ছে এলাকায় এবং তাঁকে মারধর করা হয়েছে বলেও সরব ছিলেন প্রদীপ গায়েন। বিজেপির লোকদের নিয়ে ঘুরছেন বর্তমান কাউন্সিলর, দাবি মূল অভিযুক্ত প্রদীপ গায়েনের।

স্থানীয় কাউন্সিলর গোপা পাণ্ডের অভিযোগ, 'ডাম্পিং গ্রাউন্ড এলাকার বাসিন্দাদের থেকে নানা পরিষেবা পাইয়ে দেওয়ার অছিলায় তোলা তোলেন প্রদীপ গায়েন। এসব নিয়ে স্থানীয় একজন ওয়ার্ড অফিসে অভিযোগ জানাতে এলে প্রদীপ গায়েন তাঁকে মারতে উদ্যত হয়েছিলেন। এমনকি এলাকার প্রতিবাদীদের বিরুদ্ধে থানায় গিয়েছে অভিযোগ জানিয়ে এসেছেন প্রদীপ গায়েন। এই ঘটনার প্রতিবাদে এলাকার মানুষ এবং আমি গিয়ে থানায় অভিযোগ করেছি।'


Follow us on :