ব্রেকিং নিউজ
defection-in-bengal-bjp-will-switch-to-tmc
Arjun: দলবদলে সময় নিচ্ছে বিজেপি বিক্ষুব্ধরা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-29 12:51:23


প্রসূন গুপ্ত: অর্জুন সিং দল ছাড়ার পরই ভাবা গিয়েছিল বিজেপির বিভিন্ন সাংসদ বা নেতারা হয়তো বা দ্রুত দল পাল্টিয়ে তৃণমূলে চলে যেতে পারেন। ভাবাটা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু অন্দরের খবর জল মাপছেন তাঁরা। অর্জুনের তৃণমূলে যোগ দেওয়ার প্রক্রিয়াটি কিন্তু ৬/৭ মাস আগে থেকেই চলছিল। এই বার্তা যেমন অর্জুন তৃণমূলের হাইকমান্ডকে দিয়েছিল, তেমন তৃণমূলের নেতারাও অর্জুনের সঙ্গে যোগাযোগ রাখছিলেন নিয়মিত। অন্যদিকে রাজ্য বিজেপির বিরুদ্ধে মুখ খুলেছিলেন অনেকেই।

লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ, অনুপম হাজরা-সহ অন্যরা। খবর বিভিন্ন কারণ দর্শিয়ে ছিলেন তাঁরা। ইদানিং অর্জুন তার আগে বাবুল প্রমুখরা দল ছাড়ার পর তাঁদের সুর চড়েছিল দলের বিরুদ্ধে। লক্ষণীয় বিষয় বিদ্রোহী বিজেপি নেতাদের পাশে কিন্তু লকেট দাঁড়িয়েছিলেন, নিয়মিত বৈঠক করেছেন তাঁদের সঙ্গে। অন্যদিকে রাজ্য বিজেপির যুবর দায়িত্ব থেকে নিষ্কৃতি পাওয়ার পর ক্ষিপ্ত ছিলেন সৌমিত্র। তাঁকে দল থেকে হুঁশিয়ারিও দেওয়া হয়, তাতেও টলেননি তিনি। প্রায়ই মিডিয়ার সামনে যুক্তিহীন কথা বলে গিয়েছেন এবং কখনও দলকে কখনও তৃণমূলকেও সমালোচিত করেছেন। অনুপম, অর্জুন দল ছাড়ার পর তো বিস্ফোরক মন্তব্য করেছেন দলের বিরুদ্ধে।

এবারে প্রশ্ন হলো এঁরা কি অবিলম্বে দল ছাড়ছেন? সূত্র জানাচ্ছে, কারও কারও সঙ্গে তৃণমূলের ম্যানেজারদের কথা যা হয়েছে, তাতে ভীষণভাবে আশার বাণী নেই। ফলে এঁরা অপেক্ষা করতে পারেন। যদিও মিডিয়ার সামনে এঁরা প্রত্যেকে জানিয়েছেন, তাঁরা মোটেই দল ছাড়ছেন না। কিন্তু প্রশ্ন উঠেছে,আগামী নির্বাচনে এদের ভবিষ্যৎ কী?

এই মুহূর্তে তৃণমূলের অবস্থান ভোটের শতকরা হিসাবে দুর্দান্ত, বিষ্ণপুর, হুগলি ইত্যাদি কেন্দ্রে বিধানসভা বা পৌরসভার হিসাবে বিজেপি নিদারুন পিছিয়ে কাজেই এখানে লকেট বা সৌমিত্রর আপাতত জেতার আশা ক্ষীণ। গত বিধানসভা নির্বাচনে নিজের লোকসভার অন্তর্গত এক কেন্দ্রে প্রার্থী হয়ে বিপুল ভোটে হেরেছেন লকেট। সুতরাং তিনি চিন্তাই করছেন আগামী লোকসভায় কী হবে! একই অবস্থা সৌমিত্ররও।

সৌমিত্র সিএন পোর্টালকে জানিয়েছিলেন, বারবার দল পাল্টালে মানুষ ভালোভাবে নেয় না কিন্তু সেই কৃতকার্যটি তো তিনি বারবার করে অভ্যস্ত, তবে দ্বিধার প্রশ্ন কেন? তিনি এও বলেন ওই এলাকার তৃণমূল নেতারা তাঁর বিরুদ্ধে। সে যাই হোক না কেন এঁরা অপেক্ষায় থাকবেন কি না সময় বলবে| তবে বোঝা যাচ্ছে পঞ্চায়েত নির্বাচনের জল মাপছেন এঁরা। এতো সময় দেবেন কি অভিষেক বন্দ্যোপাধ্যায়?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন