ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত     Nadia: হাসপাতালের বাথরুমে বৃদ্ধার রহস্যমৃত্যু, নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন     Everest: অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয়! সাফল্যের চূড়া ছুঁলেন বাংলার গর্ব চন্দননগরের পিয়ালি     Fire: দাবানলের গ্রাসে টেক্সাসের প্রায় ৭ হাজার একর জমি, রেড অ্যালার্ট  
calls-for-united-struggle-in-BJPs-grand-rally
Bjp Bengal: বিজেপির 'মহামিছিলে' ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক শুভেন্দুর, হুঁশিয়ারি সুকান্তরও


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-02 19:47:16


সোমবার কলকাতার রাজপথে বিজেপির (BJP) মহামিছিল। কর্মসূচির নাম দেওয়া হয়েছিল, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংকল্প মিছিল। রাজ্যে ভোট পরবর্তী হিংসা ও গণতন্ত্র বাঁচানোর ডাক দিয়ে পথে নামে বিজেপি। এদিন সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত এই মিছিলে পা মেলান বিজেপি নেতৃত্ব। মিছিলে দেখা গিয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder), দিলীপ ঘোষ (Dilip Ghosh), বিরোধী দলনেতা শুভেন্দু আধিকারী (Shuvendhu Adhikari), অগ্নিমিত্রা পল (Agnimitra Paul), রাহুল সিনহা (Rahul Sinha) প্রমুখকে। তৃণমূল সরকারকে ব্যঙ্গ করে হাতে চপ, মুড়ি নিয়ে মিছিলে সামিল হন বিজেপি কর্মীরা।

এদিন মিছিলের শেষে সভামঞ্চ থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন, যে রক্তাক্ত অধ্যায় ২ মে দুপুর বারোটার পর থেকে সূচিত হয়েছিল, তার তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এই ধরনের অত্যাচার বিগত কোনও নির্বাচনে বাংলার মানুষ দেখেননি। কেবল বিজেপি কর্মী নয়, আদিবাসী, বিশেষ করে গ্রামের লোকেদের বাড়ি-ঘর ছাড়তে বাধ্য করেছিল এই সরকার এবং তাদের দলদাস পুলিস। ২৫ হাজার দোকান এবং ঘর লুট করেছে। ৫৬ জনের বেশি কর্মকর্তা, সমর্থক আত্মবলিদান করেছেন। শত শত বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। রাজ্যে ভোট পরবর্তী হিংসা দ্বিতীয়বার যাতে না ঘটে, তার জন্য ঐক্যবদ্ধ লড়াই করতে হবে। পিছিয়ে এলে চলবে না।

সভামঞ্চ থেকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সভাতে উপস্থিত সকলকে কুর্নিশ জানিয়ে বক্তৃতা শুরু করেন। তৃণমূল কংগ্রেসের তৃতীয়বারের হ্যাট্রিক জয়কে তীব্র কটাক্ষ করে বলেন, এই লড়াই চলবে। ততক্ষণ এই লড়াই চলবে, যতক্ষণ না পর্যন্ত ১৪ তলা থেকে এই অত্যাচারী শাসককে টেনে নামিয়ে বঙ্গোপসাগরে ফেলে দিচ্ছেন। পুলিস যদি নিরপেক্ষ হত, তৃণমূল কংগ্রেসের সরকারকে ঘরে ঢোকাতে বিজেপির ১৫ মিনিটও লাগবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

বিজেপির মহামিছিল নিয়ে অবশ্য আগেই কটাক্ষ করেছিলেন তৃণমূল নেতা তথা মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি বলেন, বিজেপির মহা বলে কিছু নেই। লোকই নেই আবার মিছিল। সেটা আবার মহামিছিল কিসের।

উল্লেখ্য, এদিন ভোট পরবর্তী হিংসা নিয়ে বিজেপির চিত্রপ্রদর্শনীর অনুমতি দিল না পুলিস। সাউথ কলকাতা, নর্থ কলকাতা, সেন্ট্রাল কলকাতা- এই চিত্র প্রদর্শনী আজ থেকে শুরু হওয়ার কথা ছিল। যেখানে ভোট পরবর্তী হিংসার পঞ্চাশটি ছবি দেখানো হবে বলে জানা গিয়েছিল। পুলিসের অনুমতি মিলল না সেই প্রদর্শনীতে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন