ব্রেকিং নিউজ
bjp-sought-unanimous-presidential-election-with-support-of-oppositions-camp
BJP: ভোট নয়, বরং শাসক-বিরোধী মিলে বাছাই হোক রাষ্ট্রপতি! দূত রাজনাথকে মাঠে নামিয়ে বার্তা বিজেপির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-15 15:34:46


রাষ্ট্রপতি ভোটে বিরোধী শিবিরের প্রার্থী কে? এই প্রশ্নের উত্তর খুঁজতে বুধবার দিল্লিতে বৈঠক অবিজেপি দলগুলোর। যার অন্যতম আয়োজক বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটাভুটি এড়াতে নয়া কৌশল নিতে চলেছে বিজেপি। শাসক-বিরোধীর সর্বসম্মতিক্রমে বাছাই প্রার্থীকে রাইসিনায় পাঠাতে মরিয়া মোদী-শাহরা।

আর এই উদ্যোগকে দিনের আলো দেখাতে উঠেপড়ে লেগেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সম্প্রতি তিনি রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গেকে ফোন করেন। আগামী দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলার সম্ভাবনা রাজনাথের।

এদিকে, দিল্লির কনস্টিটিউশন ক্লাবের মমতার উদ্যোগে বিরোধী দলের বৈঠকে নজর রাখছে বিজেপি। পাশাপাশি বিরোধী দলগুলোর সঙ্গে সুসম্পর্ক রেখে চলা রাজনাথ সিংকে ময়দানে নামিয়েছে গেরুয়া শিবির। তৃণমূল, শিবসেনার মতো প্রবল বিজেপি-বিরোধী দলগুলোকে বোঝাতে রাজনাথ একমাত্র পথ্য। এটা বুঝতে পেরেই এই সিদ্ধান্ত।

এদিকে, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠ না থাকায় একক ক্ষমতায় কোনও প্রার্থীকে জিতিয়ে আনা অসম্ভব শাসক শিবিরের। তাই এই নির্বাচনকে সামনে রেখে কেন্দ্র এখনও নিজেদের অবস্থান স্পষ্ট করেনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন