ব্রেকিং নিউজ
bjp-sought-permission-from-high-court-over-holding-rally-on-21-july
BJP Rally: একুশে জুলাইয়েই বিজেপির র‍্যালি, 'অন্য দিন করুন', পরামর্শ হাইকোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-19 20:57:21


একুশে জুলাইয়ের সমাবেশের প্রস্তুতি তুঙ্গে ধর্মতলায়। শহরের একাধিক অস্থায়ী শিবির ঘুরে দেখেছেন তৃণমূলের নেতা এবং রাজ্যের মন্ত্রীরা। সেদিনই আবার উলুবেড়িয়ায় একটি সমাবেশ করতে এবার কোর্টের দ্বারস্থ বিজেপি। রাজ্যের প্রধান বিরোধী দলকে সমাবেশ আয়োজনে অনুমতি দিচ্ছে না পুলিস। এই নালিশ জানিয়েই হাইকোর্টের দ্বারস্থ গেরুয়া শিবির।

সেই মামলার শুনানিতে এদিন হাইকোর্ট বিজেপিকে একুশের বদলে ২২ কিংবা ২৩ তারিখ সমাবেশ আয়োজনের পরামর্শ দিয়েছে। পাশাপাশি বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের বিজেপির আইনজীবীর কাছে প্রশ্ন, 'কত জনসমাগম প্রত্যাশা করছে দল? কারা কারা উপস্থিত থাকতে পারেন?' 

এদিন এই শুনানিতে হাজির ছিলেন রাজ্যের আইনজীবী। তাঁর কাছে বিচারপতির প্রশ্ন, '২১ শে জুলাইয়ের জন্য কী পুলিশি বন্দোবস্ত? কত মানুষ আসতে পারেন এই সভায়? রাত ৮টা থেকে সভা করার জন্য বিজেপিকে অনুমতি দিলে কোন অসুবিধা হবে কি? 

আদালতের এই প্রশ্নের জবাবে বিজেপির আইনজীবী বলেছেন, 'বাউড়িয়াতে এই সভা করা হবে। ২ হাজারের মত জমায়েত হবে। হাওড়ার লোকজনই থাকবে। বাইরের লোকজনকে বলা হয়নি। প্রধানমন্ত্রীর বিভিন্ন বক্তব্য প্রচার করাই আমার উদ্দেশ্য। দিল্লি থেকে অতিথিরা আসবেন।' এই জবাবের পাল্টা বিচারপতির মন্তব্য, '২১ তারিখ এই সভা করলে ট্রাফিকের সমস্যা হতে পারে। দিল্লির অতিথিদের তো যেতে হবে কলকাতা দিয়েই। অন্য কোনো তারিখে করলেই তো হয়?

ট্রাফিক, জনগণের নিরাপত্তার ব্যাপারে আদালত উদ্বিগ্ন।'

পাল্টা বিজেপির আইনজীবীর মন্তব্য, 'সন্ধ্যায় এই আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' পাল্টা রাজ্যের আইনজীবী জানান, যে বিশেষ অতিথিদের আসার কথা বলা হচ্ছে তাদের কথা আবেদনে কোথাও বলা নেই। ১৩ তারিখ অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। ২১ জুলাই ট্রাফিক ব্যবস্থার কী হবে ঠিক নেই। সেদিন আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করা এমনিতেই পুলিশের কাছে একটা কঠিন চ্যালেঞ্জ। তারপর কোনও র‍্যালির অনুমতি দিলে সমস্যা হবে।'

এই সওয়াল-জবাবের পর রায়দান স্থগিত রেখেছেন বিচারপতি মৌসুমি ভট্টাচার্য। বুধবার চূড়ান্ত রায়দান হাইকোর্টের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন