ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
bjp-singur-future-programme
Bjp singur: সিঙ্গুরের ধরনা মঞ্চ থেকে তৃণমূলকে তোলামূল বলে কটাক্ষ শুভেন্দুর, আন্দোলনের রোডম্যাপ ঘোষণা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-16 16:49:57


সিঙ্গুরের ধরনা মঞ্চ থেকে তৃণমূলকে তোলামূল বলে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। টানা তিনদিনের ধরনা কর্মসূচির এদিনই ছিল শেষ দিন। তবে বিজেপি নেতৃত্ব জানিয়ে দিয়েছে, তাঁদের আন্দোলন শেষ হয়ে গেল, এটা ভাবার কোনও কারণ নেই। আন্দোলন সবে শুরু হল।  

সেই মোতাবেক এদিন ধরনা মঞ্চ থেকেই ঘোষিত হল একগুচ্ছ কর্মসূচি। সিঙ্গুরের একটি গোষ্ঠী কোন্দলে ব্যস্ত থাকলেও বিজেপির শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে ধরনা মঞ্চ জমজমাটই ছিল। শুধু ধরনায় বসাই নয়, এদিন শুভেন্দু অধিকারী, দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ শীর্ষ নেতারা কৃষকদের সঙ্গে বসে মধ্যাহ্নভোজও সারেন। 

বিজেপির পক্ষ থেকে যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে, তাতে ২২ থেকে ২৪ ডিসেম্বর বিডিও অফিসগুলিতে ডেপুটেশন দেওয়া হবে। বিনা পয়সায় সেচের জন্য বিদ্যুৎ, মৃত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান সহ বিভিন্ন দাবি নিয়েই হবে ওই ডেপুটেশন। এরপর ৫ মার্চ জেলায় জেলায় হবে কিষাণ মার্চ। ১০ তারিখ পর্যন্ত চলবে এই কর্মসূচি। শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদার শেষদিন হাজির থাকবেন উত্তরবঙ্গে। বিজেপি নানা ইস্যুতে নবান্ন অভিযানেরও প্রস্তুতি নিচ্ছে। তার দিনক্ষণ ঘোষণা হবে পরে। 

শুভেন্দু অধিকারী এদিন তাঁর ভাষণে আগাগোড়াই ছিলেন আক্রমণাত্মক। তিনি হুঁশিয়ারি দেন, তাঁদের আন্দোলন সবে শুরু। শেষমেশ তাঁদের লক্ষ্য নবান্ন। ওই ১৪ তলাটাকে কীভাবে নাড়াতে হয়, তা গ্রামের কৃষকরা জানেন।  

তাঁর প্রশ্ন, কেন ১২০০ টাকার এমআরপির সার ১৯০০ থেকে ২২০ টাকা কুইন্টাল কিনতে হবে? পাঞ্জাব থেকে নিম্নমানের বীজ আলুচাষে সর্বনাশ করে দিল। মমতা বন্দ্যোপাধ্যায় ঢাকঢোল পিটিয়ে ১৭ সালে এখানে সরষে ছিটিয়ে গিয়েছিলেন। তাঁর প্রশ্ন, একটাও সরষে গাছ আছে? মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিভিন্ন প্রকল্পের নাম কীভাবে বদলে দিয়েছেন, তারও বিস্তারিত বিবরণ তুলে ধরেন তিনি। এদিনের মঞ্চ থেকে ঘোষণা করা হয়, গোসাবার কায়দায় ভোট হলে রাজ্যজুড়ে রাস্তা অবরোধ হবে। একজন পার্থী বা পোলিং এজেন্টদের গায়ে যদি হাত পড়ে, তাহলে সব বিধায়ক লোকজন নিয়ে রাস্তায় বসে পড়বেন। 

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কটাক্ষ করে বলেন, যে সিঙ্গুরের জমিতে টাটার কারখানা হওয়ার কথা ছিল, যেখানে লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থান হতো, যেখানে তিনফসলি জমি ছিল, তা আজ বধ্যভূমিতে পরিণত হয়েছে। এটাই মমতার সরকারের সবচেয়ে বড় সাফল্য।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us