১৯ এপ্রিল, ২০২৪

Dengue: ডেঙ্গি মোকাবিলায় পুরসভার ব্যর্থতার অভিযোগ, শহরে বিক্ষোভ বিজেপি-কংগ্রেসের
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-14 18:48:43   Share:   

এই সবে মাস কয়েক হল করোনা কাটিয়ে ফের স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে বিশ্ব। কিন্ত এরই মধ্যে আবার বিষফোঁড়া মশা বাহিত রোগ (Dengue)। ভারতের একাধিক রাজ্য তো বটেই, সেই সঙ্গে এই মশা বাহিত রোগের থাবা পড়েছে প্রতিবেশী দেশ বাংলাদেশেও। পাশাপাশি বাংলায় বেশ বড় আকার ধারণ করেছে এই রোগ। গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যজুড়ে ক্রমাগত বেড়ে চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। কিন্তু বেলাগাম ডেঙ্গি সংক্রমণের জন্য এবার রাজ্য সরকারকেই (Mamata Government) দায়ী করল সব বিরোধী দল। এছাড়াও ডেঙ্গি প্রতিরোধে প্রশাসনের দায়সারা মনোভাবের অভিযোগ তুলে রাজ্যবাসীর স্বাস্থ্য সুরক্ষার দাবি তুলে বিজেপির যুব মোর্চার নেতৃত্বে শহরের রাস্তায় বেরিয়েছিল মহামিছিল (Protest Rally)।

সোমবার বিজেপির রাজ্য নেতৃত্বদের উপস্থিতিতে নিউ আলিপুর থেকে চেতলা সেন্ট্রাল পার্ক পর্যন্ত হয় এই মিছল, যেখানে প্রতীকী মশা এবং মরার খাট, ইত্যাদি মডেল নিয়ে পা মেলালেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল, বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি ডক্টর ইন্দ্রনীল খাঁ, আকাশ মাঘরিয়া-সহ বহু কর্মী সমর্থক। খোদ কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিমের এলাকায় মড়ার খাটে তাঁরই প্রতীকী কুশপুতুল সাজিয়ে বিক্ষোভে সামিল হল পদ্ম বাহিনী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ফিরহাদের মুখের ছবি নিয়ে মশা বানানো হয়েছে। ডেঙ্গি প্রতিরোধে চূড়ান্ত ব্যর্থ কলকাতা পুরসভা, এমন অভিযোগ তুলে চলে বিক্ষোভ। নিউ আলিপুর এর ব্রিজ থেকে নামার পর পিয়ারি মোহন রোড দিয়ে,মিছিল পৌঁছে যায় মেয়রের বাড়ির সামনে। সেখানে মরার খাটে রেখে মেয়রের কুশপুতুল পোড়ানো হয়। এদিকে বিশৃঙ্খলার অভিযোগে আটক করা হয় বেশ কয়েকজন বিজেপির যুব মোর্চার কর্মীকে।

অপরদিকে এদিন ডেঙ্গি প্রতিরোধে প্রশাসনিক ব্যর্থতার অভিযোগ তুলে প্রতিবাদ মিছিলে সামিল হল কংগ্রেস। সোমবার দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের তরফ থেকে লেক মার্কেটের সামনে চলে বিক্ষোভ প্রদর্শন। ডেঙ্গি মোকাবিলায় কলকাতার মেয়র ব্যর্থ, মূলত এই স্লোগানকে সামনে রেখেই এদিন কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। সামিল ছিলেন কংগ্রেসের রাজ্য নেতৃত্ব।


Follow us on :