ব্রেকিং নিউজ
badam-politics-madan-bhuban
Badamoala বাদামওয়ালা এবারে রাজনীতির জগতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-13 11:25:09


৭০ এর দশকে একটি বাংলা ছবি রিলিজ করেছিল 'হংসরাজ'। মূল কাহিনী ছিল গ্রামের বালক হংসরাজ বাউল গান করে। তাতে গ্রামের মানুষ মোহিত। হংসরাজকে কেউ বলল, এই গ্রামে থেকে জীবনে কিছু করা যায় না, কলকাতায় যেতে হবে। কলকাতায় এসে নানা চক্করে হংসরাজের জীবন অতিষ্ঠ হয়ে উঠল। শেষ পর্যন্ত রেডিওতে সুযোগ পেয়ে খুশি হংসরাজ দেশে ফিরে গেল। এই ছিল গল্প। ছবিটি সুপারহিট করেছিল। 

ছবির নায়ক অভিনেতা অরিন্দম গাঙ্গুলি আজ বয়সে প্রৌঢ়, নিশ্চই বীরভূমের বাদামওয়ালার গান শুনেছেন। গ্রামের গরিব বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর আজ সোশ্যাল নেটের দৌলতে বিখ্যাত। ভুবন গ্রামে গ্রামে কাঁচা বাদাম বিক্রি করে। তাও মেয়েদের মাথার নকল চুল, নকল গয়না অর্থাৎ হার, চুরি, মালা, পায়ের তোড়া, বালা ইত্যাদির সঙ্গে ভাঙা মোবাইল ফোন ইত্যাদির বিনিময়ে কাঁচা চিনে বাদাম দেয় সে। আজকাল শহরে বিশেষ করে কলকাতায় নকল গয়না থাকলেও তা আবার বিক্রি করে কে এবং খোলা শুদ্ধ চিনে বাদামও বিদায় নিয়েছে। সুতরাং এসবের কদর নেই শহরে। কিন্তু সেই শহর কলকাতাতেই আসতে হল গায়ক বাদামওয়ালা ভুবনকে।

তার গাওয়া গান স্টুডিওতে রেকর্ড হয়নি। ভুবনের গান কোনও সংবাদপত্রে বা টিভিতে প্রচারিত হয়নি। কিন্তু কেউ একজন তার গান মোবাইলে তুলে পোস্ট করলে ভাইরাল হয়ে যায় সারা বিশ্বে। অসম্ভব জনপ্রিয় হয় দুবরাজপুরের ভুবন। কিন্তু এসব করেও এই গরিব বাদামওয়ালার পকেটে কিছুই আসে না। এরপর সম্প্রতি সারাদিন ফেসবুকের সাথে যুক্ত থাকা তৃণমূল নেতা বিধায়ক মদন মিত্রের নজরে আসে ভুবন। তাকে নিয়ে আসা হয় কলকাতায়। মদনবাবু তাকে ২০ হাজার টাকা, সঙ্গে ১৪৪ কিলো বাদামের অর্ডার দেন। ভুবন পেয়ে খুব খুশি। এরপর কলকাতা পুরসভার নির্বাচনে গানও গাইল সে। কথায় কথায় জানাল, এবারে ভাগ্য ফিরবে। কিন্তু তা কতদিনের? যতদিনের হোক, ভুবন আজ বাস্তবের হংসরাজ। গ্রামেই ফিরে যাবে সে। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন