ব্রেকিং নিউজ
another-3-shiv-sena-mlas-join-rebel-group-in-assam-amid-maharashtra-crisis-
Maharashtra: ৪২ বিধায়ক-সহ একনাথ শিন্ডে! ছবি প্রকাশ করে ক্ষমতা প্রদর্শন বিক্ষুব্ধ গোষ্ঠীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 19:56:42


মহারাষ্ট্রে উদ্ধব সরকারের সঙ্কট আরও বাড়ল। মুম্বই থেকে গুজরাতে মধ্যস্থতা করতে যাওয়া তিন সেনা বিধায়ক বৃহস্পতিবার বিক্ষুব্ধ শিবিরে যোগ দিলেন। স্পেশাল চার্টার্ড বিমানে এদিন রবীন্দ্র ফাটক, দাদাজি ভুসে, সঞ্জয় রাঠোড় গুয়াহাটি পৌঁছন। এঁদের ধরে একনাথ শিন্ডে শিবিরে এখন বিধায়ক সংখ্যা ৪২। এমনটাই রীতিমতো ছবি প্রকাশ করে দাবি উদ্ধব বিরোধী শিবিরের। পাশাপাশি বৃহস্পতিবার উদ্ধবের বাসভবনে শিবসেনা বিধায়কদের একটি বৈঠক হয়েছে। সেই বৈঠকে মাত্র ১৪ জন বিধায়ক উপস্থিত ছিলেন। এমনটাই সূত্রের খবর। ফলে স্পষ্টতই 'সংখ্যালঘু' সে রাজ্যের মহাঅঘোরী সরকার।

কিন্তু শিবসেনার উদ্ধব ঠাকরে গোষ্ঠীর দাবি, 'তাঁদের দিকে সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। সেটা আস্থা ভোটেই বোঝা যাবে।' এদিকে, আবার শিবসেনার বিক্ষুব্ধ শিবির এদিন উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাঁদের অভিযোগ,'কংগ্রেস এবং এনসিপি বিধায়কদের সঙ্গে অনায়াসেই দেখা করতেন মুখ্যমন্ত্রী। কিন্তু উপেক্ষা করা হত শিবসেনা বিধায়কদের। কঠিন সময়ে একনাথ শিন্ডেই পাশে থেকেছেন।' প্রয়োজনে-অপ্রয়োজনে সরকারি কর্তারা সেনা বিধায়কদের সঙ্গে দেখা করতেন না। এই অভিযোগ তোলা হয়েছে সেই চিঠিতে। পাশাপাশি আদিত্য ঠাকরের সাম্প্রতিক অযোধ্যা সফর নিয়ে প্রশ্ন তোলা হয়েছে এই চিঠিতে।

বিক্ষুব্ধদের প্রশ্ন, 'কেন আমাদের অযোধ্যা যাত্রায় বাধা দেওয়া হল। বিধান পরিষদের ভোটে কেন আমাদের অবিশ্বাস করা হয়েছে?' এই জাতীয় একগুচ্ছ প্রশ্নই মুখ্যমন্ত্রীর দিকে ছুঁড়ে দিয়েছেন বিক্ষুব্ধ বিধায়করা। এদিকে, রাজ্য বিধানসভার ভবিষ্যৎ নিশ্চিত করতে এদিন পৃথক বৈঠক করেছে কংগ্রেস এবং এনসিপি। এনসিপির জয়ন্ত পাতিল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা বিরোধী শিবিরে বসতে প্রস্তুত। 

অন্যদিকে, শিবসেনা ছেড়ে নতুন দল গঠনের পক্ষে একনাথ শিন্ডে। দলত্যাগ বিরোধী আইন থেকে বাঁচতে ৩৭ জন বিধায়কের সমর্থন দরকার। কিন্তু শিন্ডে শিবিরের দাবি, তাঁদের সঙ্গে এখন ৪২ জন বিধায়কের সমর্থন রয়েছে। অর্থাৎ এই মুহূর্তে নতুন দল গড়ার ক্ষেত্রে কোনও সমস্যা নেই বিক্ষুব্ধ শিব সৈনিকদের। এমনটাই রাজনৈতিক বিশ্লেষক সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন