ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
anish-case-is-now-topic-of-politics
Anish politics: আনিসকাণ্ড এখন ভোটেও, এগিয়ে সিপিএম, পিছিয়ে বিজেপি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-23 16:02:08


প্রসূন গুপ্ত, কলকাতা:

কথায় আছে, কারও পৌষ মাস, কারও সর্বনাশ। পৌষ মাস কেটে গেলেও সারা বছরই কর্মযোগে তার ফায়দা তুলতে পারা যায়। তেমনটিই চলেছে আনিসের মৃত্যু নিয়ে। কীভাবে তাঁর মৃত্যু হল, তা অধরা। কিন্তু মৃত্যু ঘিরে যে কুনাট্য চলেছে, তা বাংলার চিরকালীন সম্পদ। আনিসের মৃত্যুতে মুখ্যমন্ত্রী শোক প্রকাশ করেছেন, তদন্ত করাচ্ছেন। কিন্তু এ সত্ত্বেও তাঁকেই কাঠগড়ায় তোলা হচ্ছে। তুলছে না পরিবার, তুলছে রাজনৈতিক দলগুলি। প্রথমত, আনিস স্বঘোষিত, কিন্তু মুসলিম সংগঠন দ্বারা তৈরি আইএসএফের সদস্য ছিলেন বলে জানা গিয়েছে। তিনি তাঁর ফেসবুকে নিয়মিত বহু বিতর্কিত মন্তব্য করেছেন, যা কিনা সরকার বিরোধী এবং অবশ্যই বিজেপি বিরোধী। এর ফায়দা তুলতে চাইছে বাম তথা সিপিএম। যদিও এক সময় এসএফআই করা আনিস দল ছেড়ে দিয়েছিলেন এবং বামেদের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেই। কিন্তু তবুও বামেদের বিভিন্ন ছাত্র সংগঠন দাবি তুলেছে, আনিস তাদেরই কমরেড।

সাম্প্রতিক ভোটের ফলাফলে দেখা গিয়েছে, বামেদের ভোট প্রায় ১১ শতাংশ বেড়েছে। কাজেই আসন্ন পৌরসভা ভোটে তারা যে সংখ্যালঘু সেন্টিমেন্টকে ইস্যু করে ভোট বাড়াতে চাইবে, তা বলাই বাহুল্য।

বামেদের ভোট বৃদ্ধি মানেই বিজেপির ভোট কম হওয়া। এই তাঁতের মাকু হওয়া খেলা চলেছে। যারা দীর্ঘদিন সিপিএম করেছে, তারাই মমতাকে টাইট দিতে বিজেপিতে গিয়েছিল। কিন্তু পট পরিবর্তনের সাথে সাথে তারা ফিরে আসছে। সংখ্যালঘু এলাকাতে তারা আনিস সেন্টিমেন্টকে কাজে লাগিয়ে ভোট বাড়াতে বদ্ধপরিকর। অন্যদিকে হিন্দু ভোটের অনেকটাই তৃণমূলের দখলে চলে এসেছে, তা সাম্প্রতিক ভোটেই প্রমাণিত। কাজেই সেক্ষেত্রে বিজেপির ভোট আরও কমে যাওয়ার সম্ভাবনা। 

আনিসের মৃত্যুতে বিজেপির পক্ষ থেকে খুব কিছু একটা প্রতিবাদ ওঠেনি, সেটাই স্বাভাবিক। কিন্তু তৃণমূল চুপ কেন? জানা যাচ্ছে গুঞ্জনে, এই আনিস কাণ্ডে সিপিএম বা বামেদের উত্থানে তারা খুশি। আসলে বিজেপিমুক্ত বাংলা দেখতে চায় বোধ করি তৃণমূল। মৃত্যু বা হত্যা নিয়ে এই নির্মম রাজনীতির দাবার বোরে আনিস পরিবারও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন