ব্রেকিং নিউজ
The-Trinamool-demanded-to-give-up-the-post-of-governor
RajBhawan: রাজ্যপাল পদটিই তুলে দেওয়ার দাবি তুলল তৃণমূল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-13 12:42:20


রাজ্যপাল জগদীপ ধনকর রাজভবনে আসার পর থেকেই রাজ্য-রাজ্যপাল সংঘাত তুঙ্গে। বিভিন্ন ইস্যুতেই বিবাদে জড়িয়েছে দু-পক্ষ। সে ভোট চলাকালীন সন্ত্রাসের অভিযোগ হোক, অথবা নির্বাচনোত্তর সংঘর্ষ। বারবার খবরের শিরোনামে উঠে এসেছেন ধনকর।

এবার রাজ্যপাল পদটিই তুলে দেওয়ার জোরালো দাবি তুলল তৃণমূল। বুধবার দলের মুখপত্র জাগো বাংলা পত্রিকার সম্পাদকীয়তে ধনকর এবং বিজেপির কড়া সমালোচনা করার পাশাপাশি এই দাবি তোলা হয়েছে।

ওই লেখা পড়লেই বোঝা যায়, রাজভবনে বিজেপির প্রতিনিধিদলকে যখন তখন ঢুকতে দেওয়ায় বেজায় ক্ষিপ্ত তৃণমূল। তাদের প্রশ্ন, রাজভবন কি বিজেপির সদর দফতর? নাকি রাজভবন বিজেপির বিকেলের বৈঠকখানা? নাকি বিজেপি নামটা শুনলেই রাজভবনের সমস্ত আইন, রীতি, নীতি, নিরাপত্তা শিকেয় ওঠে?

উল্লেখ্য, মঙ্গলবার সাধুদের নিয়ে রাজভবনে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই প্রসঙ্গ টেনে তৃণমূলের মুখপত্রে লেখা হয়েছে, যে রাজভবনে নির্দিষ্ট সংখ্যক মানুষ রাজ্যপালের অনুমতি ছাড়া প্রবেশ করতে পারে না, সেখানে বিরোধী দলনেতা প্রবেশ করছেন সাধু-সন্ন্যাসীদের বিরাট একটি দল নিয়ে। রাজভবনকে রাজ্যপাল কার্যত নয়, বাস্তবতই ধর্মীয় রাজনীতির আখড়া বানিয়ে ফেলেছেন।

ধনকরকে উদ্দেশ্য করে লেখা হয়েছে, তাঁর শুধু সাংবিধানিক তকমাটাই রাজ্যপাল। আসলে তিনি মনেপ্রাণে ভারতীয় জনতা পার্টির। মৃতপ্রায় ও গোষ্ঠীকোন্দলে দীর্ণ রাজ্য বিজেপিকে বাঁচাতে তিনি মসিহার ভূমিকা পালন করছেন।

ইতিহাস টেনে তৃণমূল লিখেছে, এই রাজভবনেরই বাসিন্দা ছিলেন নুরুল হাসান থেকে গোপালকৃষ্ণ গান্ধী। তাঁরা উদাহরণ তৈরি করে গিয়েছেন। জগদীপ ধনকর যে উদাহরণ তৈরি করে যাচ্ছেন, তাতে আগামি দিনে রাজ্যপাল পদ তুলে দেওয়ার দাবি জোরালো হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন