ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
TMC-in-pre-poll-campaign
Corporation election পুরভোটে প্রচারে তৃণমূল, বিরোধীরা ছন্নছাড়া


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 17:58:47


পশ্চিমবঙ্গে পুরসভার ৪ কেন্দ্রে ভোট আগামী ২২ জানুয়ারি। কিন্তু ভোটের আগে কোর্টকাছারি করে অবস্থান কোথায় দাঁড়াবে, কে বলতে পারে। বৃহস্পতিবার হাইকোর্টের মাননীয় প্রধান বিচারপতি খুবই বিরক্ত হয়ে জানান, ভোট করার দায়িত্ব বা আপাতত বন্ধ করার ক্ষমতা কার? সরকারি পক্ষের আইনজীবী এবং নির্বাচন কমিশনের আইনজীবী যে উত্তর দিয়েছেন, তাতে খুশি নন প্রধান বিচারপতি। ফলে ভোট আপাতত বন্ধ হবে, না ২২ জানুয়ারিই হবে, তার রায় দেওয়া গেল না।

অন্যদিকে ৪ কেন্দ্রে প্রচার চলেছে পূর্ণোদ্যমে। অবশ্য শুধুই তৃণমূলের প্রার্থীদেরই পথে দেখা যাচ্ছে। কলকাতার মেয়র ববি হাকিম একটি কথা বলেন সর্বদা, কাউন্সিলর নির্বাচন মানেই মানুষের দরজায় যাওয়া অবশ্যই কভিডবিধি মেনে। সে যাই হোক না কেন, বিরোধীদের বিভিন্ন কেন্দ্রে বা পুরসভায় মেয়রের মুখ কে বা প্রচার জোরদার করার পদ্ধতি কী, জানা যাচ্ছে না।


তৃণমূল বিধাননগরে তিন প্রার্থীর মধ্যে থেকে মেয়র ঠিক করবে বলে দাঁড় করিয়েছে সব্যসাচী দত্ত, কৃষ্ণা চক্রবর্তী এবং দেবরাজ চক্রবর্তীকে। লক্ষণীয় বিষয়, বিধাননগরের একটি অংশ আদি বিধাননগরে পড়ে। যেখানে বরাবরই খুব লড়াই করে তৃণমূলকে জিততে হয়েছে। এই অঞ্চলে এক সময় সুভাষ চক্রবর্তী জিততেন। পরেও তৃণমূলের সুজিত বসুকে যথেষ্ট কষ্ট করে জিততে হয়েছে। প্রথমে কংগ্রেসের অরুণাভ ঘোষের বিরুদ্ধে, আর এবার বিজেপির বিরুদ্ধেও জিততে হয়েছে যথেষ্ট চাপে থেকে। অথচ সিপিএম, কংগ্রেস বা বিজেপির এখানে কোনও বিরোধী নেতার মুখ নেই। এই বিধানসভার পাশেই নিউটউন ও গোপালনগরের দুটি বিধানসভা রয়েছে, যেখানে বিজেপি খুবই খারাপ ফল করেছে। তা যাই হোক না কেন, প্রস্তুতি কোথায়? 

একই অবস্থা চন্দননগরের। সেখানে তাবড় তাবড় তৃণমূল প্রার্থী রয়েছে। অথচ এক সময় বামেদের হাতে থাকা এই পুরসভাতে বামেদের কোনও প্রার্থী নেই। নেই কোনও বিজেপির মুখ। বাকি থাকল আসানসোল এবং শিলিগুড়ি। এই দুটি কেন্দ্রে লোকসভায় বিজেপি জয়ী হয়েছিল, এবারে কী অবস্থা জানানো হবে আগামী পর্বে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us