ব্রেকিং নিউজ
TMC-MLA-Madan-Mitra-sparks-controversy-in-nadia-over-his-comment
TMC: রক্তদান শিবিরে গিয়ে শাসক নেতাদের পকেট ভারী মন্তব্য মদনের, লঘু করার চেষ্টায় তৃণমূল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-09 13:16:24


প্রসূন গুপ্ত: তৃণমূলের দীর্ঘদিনের নেতা তথা কামারহাটি বিধায়ক মদন মিত্র চিরকালই জনপ্রিয়। একটা সময়ে মদনবাবু দলের সেরা বক্তাদের অন্যতম ছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় যখন ২০১১-তে ক্ষমতায় আসেন তখন মদনকে রাজ্যের ক্রীড়া, যুবকল্যাণ এবং পরিবহনের দায়িত্ব দেন। মন্দ চালাচ্ছিলেন না মদন মিত্র, কিন্তু কাল হলো সিবিআইয়ের খপ্পরে পড়ে। সারদা-কাণ্ডে গ্রেফতার হয়ে দু'বছরের বেশী জেলে কাটান তিনি। মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন মদন মিত্র। জেলবন্দি হিসেবে লড়ে ২০১৬-র নির্বাচনে পরাজিতও হন তিনি। তারপর থেকে অনেকটাই একা  হয়ে পড়েন তিনি।

ফের ২০১৯-র ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে লড়ে বিজেপি প্রার্থীর কাছে পরাজিত হন মদন মিত্র। এরপর থেকেই তিনি দলের কাজের থেকে সোশ্যাল নেটওয়ার্কে লাইভ অনুষ্ঠান করতে বেশি ব্যস্ত হয়ে পড়েন। একসময় মদন মিত্র লাইভ দারুন জনপ্রিয় হয়েছিল। ফের ২০২১ এর নির্বাচনে দলনেত্রী তাঁকে তাঁর পুরোনো কেন্দ্র কামারহাটিতে দাঁড় করান, এবারে জয়ী হন তিনি। কিন্তু মন্ত্রিত্ব বা দলের বিশেষ কোনও দায়িত্ব পান না। 

এবারে তাঁকে পরিবহণ নিগমের চেয়ারম্যান করা হয়েছে। পদটি ডেপুটি মন্ত্রীর সমতুল্য। মদনের মুখ বন্ধ করার জন্য মমতা বারবার তাঁকে হুঁশিয়ারি দিলেও সুযোগ পেলেই দুমদাম মন্তব্য করে বসছেন আজও।

বুধবার আইএনটিটিইউসির নদীয়া জেলার হরিণঘাটার এক রক্তদান অনুষ্ঠানে গিয়েছিলেন মদন মিত্র। সেখানে প্রাথমিক বক্তব্য রাখার পর হঠাৎই এলাকার তৃণমূল নেতাদের সমালোচনা শুরু করেন মদন মিত্র। তিনি বলেন, 'এলাকার নেতারা নাকি কাজের সূত্রে নিজেদের পকেট ভারী করছেন।' কাটমানি ইত্যাদি বিষয় উঠে আসে তাঁর ভাষণে। ভয়ঙ্কর বিব্রত হয়ে পড়েন আয়োজকরা। পরে এ বিষয় নদিয়ার নেত্রী রত্না ঘোষ জানান, মদন দা তাঁর মতো বক্তব্য রেখেছেন, কিন্তু এমন কিছু বলেনি যাতে দলকে সমালোচনার মুখে পড়তে হয়। সংবাদ মাধ্যম আরও একটু স্বচ্ছ হোক না। মদন আরও বলেন যে এই অঞ্চলে তৃণমূল ৮টি আসন হারিয়েছে, দলের কর্মীদের পঞ্চায়েত নির্বাচনের আগে সেসব ফেরত আনা উচিত মানুষের পাশে থেকে কাজ করে। এলাকার সাংসদ বিজেপির জগন্নাথ সরকার, কাটমানি বা তোলাবাজি হচ্ছে বলে জানিয়ে মদনের কথাকে সমর্থনও করেন। তৃণমূলের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, এরকম কোনও ঘটনা ঘটেনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন