২৮ মার্চ, ২০২৪

Abhishek: চোখে সার্জারির পর কালীপুজোর আগেই দেশে ফিরছেন অভিষেক, কেমন আছেন সাংসদ?
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-22 13:05:19   Share:   

চোখের জটিল অস্ত্রোপচার করে কালীপুজোর (Kali Puja 2022) আগেই আমেরিকা থেকে দেশে ফিরছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং ডায়মন্ড হারবারের (Diamond Harbour) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC MP Abhishek Banerjee)। দুর্ঘটনায় তাঁর চোখ এতখানিই ক্ষতিগ্রস্ত হয়েছিল যে বারবার অস্ত্রোপচার করতে হয়েছে। সেই কারণেই গত ১৪ অক্টোবর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিদেশে বিশেষ অস্ত্রোপচার হয় তাঁর। সম্প্রতি চোখের চিকিৎসায় দুবাইয়েও যান অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তারপরেই চিকিৎসকদের পরামর্শে আমেরিকায় গিয়ে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে ফের একবার চোখের অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত হয়৷

গত ৬ বছরে এটি তাঁর সপ্তমবার চোখের অস্ত্রোপচার। ২০১৬ সালে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এক দুর্ঘটনায় অভিষেকের বাঁদিকের চোখের নিচে গুরুতর আঘাত লাগে। এর আগে চোখে একাধিকবার অস্ত্রোপচারও হলেও সমস্যা পুরোপুরি মেটেনি৷ অক্টোবরেই আমেরিকা উড়ে যান তিনি। গত ১২ অক্টোবর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অভিষেকের অস্ত্রোপচার করেন জন হপকিন্স হাসপাতালের দুই অভিজ্ঞ শল্য চিকিৎসক।

২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে এক দলীয় কর্মিসভা থেকে ফেরার পথে পথদুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িতে আচমকা ধাক্কা মেরে উল্টে যায় তৃণমূল সাংসদের গাড়ি। দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে উদ্ধার করা হয়েছিল অচৈতন্য অবস্থায়। সেই দুর্ঘটনাতে সাংসদের বাঁ চোখের নীচে ‘অরবিটাল বোন’ ভেঙে যায়। এর আগে কয়েক বার অভিষেকের ওই চোখে অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসা হয়েছে সিঙ্গাপুর এবং হায়দরাবাদেও। কিন্তু তাতেও কোনও সুরাহা হয়নি। কালীপুজোতে বাড়ি ফিরলেও, আপাতত বেশ কিছু নিয়ম তাকে মেনে চলতে হবে।


Follow us on :