২৩ এপ্রিল, ২০২৪

Firhad: চিরকুটে চাকরি হয় নাকি,উদয়নকে কটাক্ষ ফিরহাদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-25 17:09:11   Share:   

নিয়োগ দুর্নীতিতে বামেদের (Cpim) বিরুদ্ধে সরব হয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan guha)। বাম আমলের কৃষিমন্ত্রী (Minister), নিজের বাবা কমল গুহকে আক্রমণ  করতে ছাড়েননি তিনি। শনিবার মন্ত্রী বলেন, ' বাবা একটা লিস্ট করে পাঠাত, সেই লিস্ট অনুযায়ী চাকরি হত।' এই বক্তব্যকে কটাক্ষ করেছেন, রাজ্যের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। শনিবার একটি সাংবাদিক সম্মেলনে, এই বিষয়ে মন্ত্রী ফিরহাদকে জিজ্ঞেস করা হলে, তিনি বলেন, 'ও পাগলের মত কি বলেছে জানা নেই। '

দুজনেই সরকারের গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী, একজন পুর দফতরের এবং একজন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।  উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী দাবি করলেন, ' আমার বাবাও বাম আমলে চিরকুটে চাকরি দিয়েছেন, আমার সুপারিশেও হয়েছে চাকরি। ' এরপরেই অপর মন্ত্রী অর্থাৎ পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম উদয়নকে উদ্দেশ্য করে বলেন, 'ও একটা পাগল লোক।'  পাশাপাশি ফিরহাদ শনিবার বলেন, 'চিরকুটে চাকরি হয় নাকি? অন্তত একটা অ্যাপ্লিকেশন প্রয়োজন।' নিজের দলের মন্ত্রীর বেলাগাম মন্তব্য ঢাকতে, মন্ত্রীকেই পাগল বললেন ফিরহাদ।

এ বিষয়ে বামদের কটাক্ষ, ড্যামেজ কন্ট্রোল করতে গিয়ে ফিরহাদ, কুনাল বাবু-সহ দলের অন্যদের বিপাকে ফেলছেন না তো? শিক্ষায় অবৈধ নিয়োগ কেলেঙ্কারিতে তৃণমূলের নাম জড়ানোর পর তৃণমূলেরই সিংহভাগের দাবি ছিল, বাম আমলে চিরকুটে চাকরি হত। তাহলে এত দিন ধরে নিশ্চই দাবি করে এসেছেন তৃণমূল নেতারা।


Follow us on :