ব্রেকিং নিউজ
ISF-and-Kolkata-police-was-on-war-foot-in-Central-Kolkata-at-Saturday-late-afternoon
ISF: ভাঙরের আঁচ ধর্মতলায়, আইএসএফ-র বিক্ষোভে পুলিসের লাঠি, কাঁদানে গ্যাস! পাল্টা জুতো-ইটবৃষ্টি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-21 20:14:17


ভাঙর-কাণ্ডের (Bhangar Incident) আঁচে শনিবার বিকেলে তপ্ত শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা (Kolkata Agitation)। এই উত্তাপে ছুটির বেলায় ঘণ্টাখানেক স্তব্ধ হয়ে যায় নাগরিক জীবন। জানা গিয়েছে, ভাঙরে তৃণমূলের হামলার প্রতিবাদে এদিন ধর্মতলা এলাকায় অবস্থান বিক্ষোভ দেখাচ্ছিলেন আইএসএফ-র কর্মী-সমর্থকরা। পুলিস (Kolkata Police) বলপূর্বক লাঠিচার্জ করে সেই অবস্থান হটাতে গেলে বাঁধে সংঘর্ষ। আইএসএফ নেতা নওয়াজ সিদ্দিকিকে ঘটনাস্থল থেকেই গ্রেফতার করলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। পুলিস-আইএসএফ সংঘর্ষে দু'পক্ষের তরফে আহত একাধিক।

জানা গিয়েছে, দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পূর্ব ঘোষিত কর্মসূচি রানী রাসমণি রোডে আয়োজিত করেছিল আইএসএফ। সেই সভায় দলের কর্মীরা বিক্ষোভ দেখিয়ে অবস্থান বিক্ষোভে বসলে মারমুখী হয়ে ওঠে পুলিস। এমনটাই অভিযোগ করেছে আইএসএফ-র কর্মী সমর্থকরা। চলে পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি, জুতো ছোড়া। বাঁশ-লাঠি নিয়েও পুলিসকে তাড়া করেন আইএসএফ কর্মীরা। এতে বহু পুলিসকর্মী আহত হয়েছেন।  আইএসএফ কর্মীদের টেনে হিঁচড়ে বিক্ষোভস্থল থেকে প্রিজন ভ্যানে তোলা হয়। পরিস্থিতি আয়ত্বে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। পুলিসের লাঠির ঘায়ে আহত বহু। রাস্তায় শুয়ে কাতরাতে দেখা গিয়েছে আইএসএফ কর্মী-সমর্থকদের।

প্রথমে আটক এবং পরে গ্রেফতার করা হয় ভাঙরের বিধায়ক নৌশাদ সিদ্দিকিকে। এতে আরও উত্তেজিত হয়ে পুলিসের দিকে ইট ছুড়তে শুরু করেন আইএসএফ-র কর্মী সমর্থকরা। এরপর পুলিস কাঁদানে গ্যাস ছুড়ে তাঁদের উপর লাঠিচার্জ শুরু করে। ইটবৃষ্টির ফলে ভেঙেছে পুলিসের গাড়ির কাচ। চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকে আইএসএফ-র পতাকা, কর্মীদের টুপি-জুতো ইত্যাদি। তবে পুলিস তৎপরতার সঙ্গে ঘণ্টা খানেকের মধ্যে ফাঁকা করে দেয় ধর্মতলা চত্বর।

পুলিসের সঙ্গে আইএসফ কর্মীদের এই খণ্ডযুদ্ধের মাঝে পড়ে আতঙ্কিত হয়ে পড়েন সাধারণ মানুষ। এদিকে, শনিবার সন্ধ্যায় পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং জয়েন সিপি মুরলিধার শর্মা কলকাতায় মেডিকেল কলেজে আহত পুলিশ কর্মীদেরকে দেখতে যান। পাশাপাশি এই খণ্ডযুদ্ধে মোট ১৬ জন পুলিশকর্মী আহত।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন