১৯ মার্চ, ২০২৪

ED: কুন্তল-কাণ্ডে ইডির ডাকে সাড়া দিয়ে সিজিওতে 'সাক্ষী গোপাল', টাকা নেওয়ার অভিযোগ নস্যাৎ
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-31 16:04:00   Share:   

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে (Recruitment Scam) ধৃত কুন্তল ঘোষের (Kuntal Ghosh) মামলায় নয়া মোড়। প্রতীক্ষার অবসান ঘটিয়ে ED-র ডাকে সাড়া দিলেন 'সাক্ষী গোপাল'। গ্রেফতারির দিন যুব তৃণমূল নেতা কুন্তলের মুখে ছিল গোপাল দলপতির নাম। যদিও "টাকা নেওয়ার বিষয়ে মিথ্যে কথা বলছেন কুন্তল", মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে (CGO Complex) ঢোকার আগে এমনই মন্তব্য করেন গোপাল দলপতি।

চলতি মাসের শেষ দিকে ED-র হাতে নিয়োগ দুর্নীতি-কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন কুন্তল ঘোষ। গ্রেফতার হওয়ার পর থেকেই বারবার তাঁর বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ এনেছেন যুব তৃণমূল নেতা। তাঁর বক্তব্য, 'এই চক্রান্তের শীর্ষে রয়েছেন গোপাল দলপতি। গোপাল দলপতি তাপস মণ্ডলের লোক।' মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলের মুখেও এসেছে গোপাল দলপতির নাম।

অভিযোগ, কোটি কোটি টাকা নাকি গোপাল দলপতির মাধ্যমে হাতবদল হয়েছে। ED-র তদন্তকারী আধিকারিকরা গোপাল দলপতিকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লির লিগাল সেলের সঙ্গে বৈঠক করেছে। দিল্লি পুলিস জানায়, তিহাড় জেল থেকে ২০২২ সালে ছাড়া পায় গোপাল দলপতি। চিটফান্ড-কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন তিনি। তারপর থেকে 'বেপাত্তা' ছিলেন গোপাল দলপতি। অবশেষে খোঁজ মিলল গোপাল দলপতির।

নিজেই ED দফতরে ফোন করেন গোপাল। মঙ্গলবার কেন্দ্রীয় সংস্থার তলবে সাড়া দিয়ে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে বয়ান রেকর্ড করাতে আসেন গোপাল দলপতি। তিনি জানান, "আমি সবই বলব। টাকা নেওয়ার বিষয় ভুল। মিথ্যে কথা বলেছে কুন্তল। আমি কুন্তলকে চিনি তাপসের মাধ্যমে, টাকা নেওয়ার কোন প্রশ্ন নেই।"

গোপাল দলপতির সঙ্গে সোমবার ED অফিসে তাপস মণ্ডলও উপস্থিত ছিলেন। সংবাদমাধ্যমকে জানান, "ইডি আমাকে বলেছিল, গোপাল দলপতি আপনার জেলার লোক। ওর বিষয়ে একটু খোঁজখবর করে দেখুন। আমি সেই মতো ওই জেলায় একটি অনুষ্ঠানে যাই ২৮ তারিখ। সেখানে ওর সঙ্গে দেখা করে হাজিরা দিতে বলেছিলাম। গোপাল কী বলবে, এটা তদন্তের বিষয়।" গোপাল দলপতিকে সকাল সাড়ে দশটায় ইডি-র দফতরে আসতে বলা হয়েছিল।

বয়ান রেকর্ডের পাশাপাশি কুন্তলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে ইডি সূত্রে খবর।


Follow us on :