ব্রেকিং নিউজ
GJMM-leader-bimal-gurung-sit-in-indefinite-strike-over-GTA-election
Gurung GTA: 'পাহাড়ের জন্য জান দিতেও প্রস্তুত', অনশন মঞ্চ থেকেই ঘোষণা গুরুংয়ের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-25 14:20:27


পূর্ব ঘোষণামতোই বুধবার সকাল ১১ টা থেকে আমরণ অনশনে বসলেন বিমল গুরুং। মঙ্গলবারই জিটিএ নির্বাচনের সূচি ঘোষণা করেছে প্রশাসন। সেদিনই সিংমারী পার্টি অফিসে বসে এই আন্দোলনের ডাক দিয়েছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান। এদিন অনশনে বসে গুরুং বলেন, 'পাহাড়, ডুয়ার্স, তরাইয়ের মানুষের জন্য আমি সবকিছু দিয়েছি। শুধু প্রাণটা আছে, সেটাও প্রয়োজনে দিয়ে দেব।'

তাঁর দাবি, 'আমি আগেই বলেছিলাম জিটিএ নির্বাচন ঘোষণা হলেই অনশনে বসব। সেটাই করছি। পাহাড়, ডুয়ার্স, তরাইয়ের জন্য ৩৯৬ মৌজা সংক্রান্ত যে দস্তাবেজ দিয়েছিলাম, সে নিয়ে আলোচনা হোক। কেন্দ্র-রাজ্য, দু'পক্ষই বলেছে পাহাড়ের রাজনৈতিক সমাধান দেব। কিন্তু কেন্দ্রের থেকে আমাদের আর কোনও প্রত্যাশা নেই। তাই চাই মমতা বন্দ্যোপাধ্যায় সরকার রাজনৈতিক সমধান দিক।'

এদিকে, ২৬ জুন অনুষ্ঠিত হবে জিটিএ বা গোর্খা টেরিটোরিয়াল (GTA Vote) অ্যাডমিনিস্ট্রেশনের বৈঠক। দার্জিলিংয়ের (Darjeeling) জেলাশাসকের অফিসে সর্বদলীয় বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। জলপাইগুড়ি ডিভিশনের নির্বাচন কমিশনার এ আর বর্ধন এই বৈঠকে উপস্থিত ছিলেন। জানা গিয়েছে, ২৭ মে ভোটের বিজ্ঞপ্তি জারি হবে, ২৬ জুন ভোটগ্রহণ আর ২৯ জুন হবে গণনা।

এদিনের বৈঠকে গোর্খা জনমুক্তি মোর্চা, হামরো পার্টি, সিপিএম, তৃণমূল কংগ্রেস এবং ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা উপস্থিত ছিল। এদিকে, এই নির্বাচন ঘোষণার দিনেই পাহাড়ে বড়সড় আন্দোলনের ডাক দিলেন বিমল গুরুং। বুধবার সকাল ১১টা থেকে অনশনে বসবেন গুরুং। এমনটাই মঙ্গলবার সংবাদমাধ্যমকে জানান তিনি। সরকার এবং গোর্খা জনমুক্তি মোর্চার মধ্যে স্বাক্ষরিত চুক্তি রূপায়নে কতটা সদর্থক ভূমিকা নেয় নবান্ন? মূলত সেই দাবিতেই এই অনশন।

এদিকে, জিটিএ ভোটগ্রহণের দিন ঘোষণার মধ্যেই শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচন নিয়ে পদক্ষেপ নিল রাজ্য। আজ দুপুর ৩ টের সময় রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে স্বরাষ্ট্র সচিবের বৈঠক হবে। স্বরাষ্ট্র সচিব যাবেন কমিশন দফতরে। বৃহস্পতিবার দুপুর ৩ টের সময় সাংবাদিক সম্মেলন হবে রাজ্য নির্বাচন কমিশন দফতরে। শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন নিয়ে হবে এই বৈঠক। এমনটাই রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন