ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Election-Commissions-shares-election-symbol-with-two-fractions-of-Shiv-Sena-ahead-of-by-poll
Shiv Sena: মুম্বইয়ে আসন্ন বিধানসভা উপনির্বাচনে কোন প্রতীকে লড়বে শিন্ডে শিবির এবং উদ্ধব শিবির?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-12 09:12:36


শিবসেনা (Shiv Sena) ভেঙেছে। শাসক শিবির ছেড়ে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মহারাষ্ট্রে (Maharashtra) সরকার গড়েছে একনাথ শিন্ডে (Eknath Shinde) শিবির। তারপর থেকে শিবসেনার দখল কার হাতে? এই প্রশ্নের উত্তর খুঁজতে আদালত পর্যন্ত ছুটেছে উদ্ধব (Uddhav Thackrey) গোষ্ঠী এবং শিন্ডে গোষ্ঠী। সেই এক্তিয়ার ঠিক করার ভার নির্বাচন কমিশনের হাতে ছেড়েছে দেশের শীর্ষ আদালত। সেই মোতাবেক একনাথ শিন্ডে শিবির এবং উদ্ধব ঠাকরে শিবির, শিবসেনার দুই বিবাদমান গোষ্ঠীকেই নির্বাচনী প্রতীক ব্যবহারে ছাড়পত্র দিয়েছে নির্বাচন কমিশন। ৩ নভেম্বর আন্ধেরি পূর্ব বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। সেই ভোটে একনাথ শিন্ডে গোষ্ঠী ঢাল-তরোয়াল প্রতীকে লড়বে। এমনটাই জানিয়েছে কমিশন। 

পাশাপাশি ওই ভোটে উদ্ধব শিবির মশাল প্রতীক ব্যবহার করতে পারবে। সোমবার ঘোষণা করেছিল কমিশন। সেই সঙ্গে দুই শিবিরের দলের নামও চূড়ান্ত করে দিয়েছে নির্বাচন কমিশন। উপনির্বাচনে উদ্ধব গোষ্ঠীর দলের নাম শিবসেনা (উদ্ধব বালাসাহেব ঠাকরে)। শিন্ডে শিবিরের নাম হবে বালাসাহেবঞ্চি শিবসেনা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন