ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
CPM-announces-its-state-committee-where-mohammad-selim-was-elected-state-president
CPM: সিপিএম-এর নতুন রাজ্য সম্পাদক সেলিম, বয়সের কারণে সরলেন সূর্যকান্ত-বিমান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-17 17:32:39


সিপিএম-এর নতুন রাজ্য সম্পাদক (CPM State Secretary) হলেন মহম্মদ সেলিম। বৃহস্পতিবারই শেষ হয়েছে দলের ২৬ তম রাজ্য সম্মেলন। সেই সম্মেলন থেকে ৮০ জনের নতুন রাজ্য কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে (CPM State Committee) ৫৬ জন পুরনো মুখ এবং ২৪ জন নতুন মুখ। বয়সজনিত কারণে রাজ্য কমিটি থেকে সরেছেন সূর্যকান্ত মিশ্র (Suryakant Mishra), বিমান বসু, গৌতম দেব, রবীন দেবের মতো প্রবীণরা। নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়, সৃজন ভট্টাচার্য, ময়ূখ বিশ্বাসরা।

এদিন ঘোষিত রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন সুশান্ত ঘোষ, গীতা হাঁসদা, শতরূপ ঘোষও। জানা গিয়েছে, প্রাথমিকভাবে রাজ্য সম্পাদক হিসেবে শ্রীদীপ ভট্টাচার্যের দিকে পাল্লা ভারী ছিল। কিন্তু সংগঠনের তৃণমূলস্তরে সেভাবে পরিচিতি নেই শ্রীদীপবাবুর। তাই একদম শেষলগ্নে বঙ্গ সিপিএম-এর পরিচিত সংখ্যালঘু মুখ সেলিমের উপরে বাজি ধরে রাজ্য সম্পাদকমণ্ডলী।

সুবক্তা মহম্মদ সেলিম ইতিমধ্যে লোকসভার দু'বার সাংসদ, হয়েছেন রাজ্যসভার সাংসদও। দলের পলিটব্যুরো সদস্য সেলিম বুদ্ধদেব ভট্টাচার্যের মন্ত্রিসভায় যুব এবং সংখ্যালঘু দফতর সামলেছেন। একুশের পুরভোটেও চণ্ডীতলা বিধানসভা থেকে সংযুক্ত মোর্চা মনোনীত প্রার্থী হিসেবে ভোটে লড়েছিলেন মহম্মদ সেলিম।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন