ব্রেকিং নিউজ
CM-Mamata-slams-bjps-nupur-sharma-and-others-remark-which-spark-communal-tension-in-kanpur
Mamata: 'বিজেপির অভিযুক্ত নেতা-নেত্রীরা গ্রেফতার হোক', নূপুর-কাণ্ডে নিন্দা মমতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-09 15:05:23


বিজেপি থেকে বহিষ্কৃত নেত্রী নূপুর শর্মার মন্তব্যে তোলপাড় আরব দুনিয়া। অভিযোগ, নবীর উদ্দেশে বিতর্কিত মন্তব্য করে বিশেষ ধর্মে আঘাত হেনেছেন মহিলা নেত্রী। যদিও এই দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের জন্য নূপুর-সহ কয়েকজনকে দল থেকে সাসপেন্ড করেছে বিজেপি। কিন্তু তাতেও কমছে না বিরোধীদের ঝাঁঝ। এদিন নূপুর-কাণ্ডের সমালোচনায় সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা।

তাঁর টুইট, 'আমি বিজেপির কিছু সর্বনাশা, দায়িত্বজ্ঞানহীন নেতা-নেত্রীর সাম্প্রতিক জঘন্য, প্ররোচনামূলক, বিভেদমূলক ও ঘৃণাসর্বস্ব মন্তব্যের তীব্র নিন্দা করছি। এমন মন্তব্য ও আচরণের ফলে শুধু হিংসাই ছড়ায় না, দেশের মন বিভক্ত হয়, দেশের শান্তি ও সংহতিও নষ্ট হয়।'

তিনি লেখেন, 'আমি জোরালোভাবে দাবি করছি, দেশের ধর্মনিরপেক্ষ ঐতিহ্য ও ঐক্য রক্ষার স্বার্থে এবং সর্বসাধারণের মানসিক শান্তির প্রয়োজনে বিজেপির অভিযুক্ত নেতা-নেত্রীদের অবিলম্বে গ্রেফতার করা হোক। একই সঙ্গে, এই ঘৃণ্য প্ররোচনা সত্ত্বেও, আমি আমার সমস্ত জাতি, ধর্ম এবং সম্প্রদায়ের সকল ভাই ও বোনদের কাছে সাধারণ মানুষের বৃহত্তর স্বার্থে শান্তি বজায় রাখার জন্য আবেদন জানাচ্ছি।'

এদিকে, নূপুর শর্মার পর নেতা হরসিত শ্রীবাস্তব। ফের হজরত মহম্মদকে নিয়ে অবমাননাকর বক্তব্য। আর এই ধরনের বক্তব্য টুইট করায় উত্তরপ্রদেশের কানপুরে বিজেপির যুব সংগঠনের নেতা হরসিত শ্রীবাস্তবকে গ্রেফতার করেছে পুলিস। কানপুরের পুলিস জানিয়েছে, টুইটারে ইসলামের নবীজীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার কারণে বিজেপির যুব সংগঠনের নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলাও রুজু হয়েছে।

হরসিত শ্রীবাস্তব গ্রেফতারের আগেই ওই টুইট সরিয়ে ফেলেছেন বলেও জানিয়েছে পুলিস। বিজেপির সাময়িক বরখাস্ত হওয়া মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি বিজেপির গণমাধ্যম প্রধান নবীনকুমার জিন্দালের অবমাননাকর বক্তব্যে আরব দেশগুলি-সহ গোটা মুসলিম বিশ্বেই বিক্ষোভ-প্রতিবাদ চলছে। কাতার, কুয়েত, সৌদি আরব, ইরান, পাকিস্তান, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরশাহি ও মালয়েশিয়া-সহ অনেক দেশ রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানিয়েছে। অনেক দেশে ভারতের হাইকমিশনারকে তলব করে ব্যাখ্যা চাওয়া হয়েছে। নিন্দা জানিয়েছে ওআইসি ও মিসরের আল আজহার বিশ্ববিদ্যালয়ও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন