ব্রেকিং নিউজ
Bengal-Politica-might-seen-active-Mukul-Ray-under-TMC-banner-ahead-of-Panchayet-Election
Mukul Ray: পঞ্চায়েত ভোট পাখির চোখ, তাই কি রাজ্য রাজনীতিতে ক্রমে সক্রিয় মুকুল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-29 13:53:37


প্রসূন গুপ্ত: অনেকদিন বাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ভাইফোঁটা নিতে এলেন এক সময়ের তৃণমূলের চাণক্য মুকুল রায়। যদিও গত বিধানসভা নির্বাচনের আগেই বিজেপিতে সুর বদল করেছিলেন পদ্ম শিবিরের তৎকালীনসহ সভাপতি। শোনা গিয়েছিল, মুকুল তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন এই খবর নাকি বিজেপির দিল্লি অফিস জানতো। ভোটের আগে দিল্লি থেকে আদেশ এলো মুকুল রায় এবং দিলীপ ঘোষকে বিধানসভার ভোট দাঁড়াতে হবে।দীর্ঘদিনের আরএসএস করা দিলীপ সটান না করে বলেছিলেন, তিনি যদি রাজ্য সভাপতি হয়ে ভোট যুদ্ধে যান তবে প্রচারে থাকবে কে?

এটাও বাস্তব যে রাজ্য বিজেপি নেতাদের আমল না দিয়ে তৃণমূলকে হারানোর জন্য দিল্লিই প্রচারের দায়িত্ব নিজেদের হাতেই রেখেছিলো। একুশের ফল ঘোষণার পর এই গুঞ্জন রাজ্য রাজনীতির সর্বত্র ঘোরাফেরা করছে। কেন্দ্রীয় নেতৃত্বের সেই মেগা প্রচারাভিযানের ফলস্বরূপ বাংলায় প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়েছে বিজেপি।

কিন্তু মুকুল নাকি খুবই অসম্মানিত হয়েছিলেন, কারণ তিনি বুঝেছিলেন তাঁকে বাংলা দখলের প্রচার থেকে সরিয়ে একটি কেন্দ্রে আটকে রাখা হচ্ছে। ভোটে লড়েছিলেন এবং কৃষ্ণনগর থেকে জিতেছেন। তারপর মুকুল কোথায় হারিয়ে গেলেন দল থেকে? এরই মধ্যে মুকুলের পত্নী বিয়োগ হয়েছে। কথা নাকি চলছিলই, একদিন নাটকীয় ভাবে মমতার উপস্থিতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে ফের তৃণমূলের পতাকা তুলে হাতে তুলে দেন।

এরপর ফের অনেক দিনের বিরতি। মুকুলকে খুব একটা রাজনীতিতে দেখা যেত না। খবর ছিল তিনি নাকি অসুস্থ। মাঝে মধ্যে তাঁকে দেখা গেলেও মিডিয়ার সামনে বেহিসাবি মন্তব্য করতে শুরু করেছিলেন মুকুল রায়। তবে রাজনীতিতে নাটক নাকি, নাটকীয় রাজনীতি? তাই নিয়ে বিতর্ক থাকতেই পারে কিন্তু মুকুল ভাইফোঁটার দিন উপস্থিত হলেন মুখ্যমন্ত্রীর বাড়িতে, ফোটা নিলেন এবং মিডিয়ার সামনে যেভাবে কথা বললেন তাতে কোনও ভাবেই তাঁকে অসুস্থ মনে হল না। এবার সোশ্যাল নেটে ভাইরাল হয় গিয়েছে একটিই খবর যে ফের মুকুল পঞ্চায়েতের কাজে তৃণমূলের হয় পথে নামছেন। মুকুলের কথাতেও তাঁর ইঙ্গিত রয়েছে।

বিরোধীরা নাকি ছন্নছাড়া। তার উপর জেলায় জেলায় নাম চেনা কর্মীদের পাশে মুকুল দাঁড়ালে অ্যাডভান্টেজ তৃণমূল বলা যেতেই পারে। শাসক দলের অন্দরে এই চর্চা এখন তুঙ্গে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন