ব্রেকিং নিউজ
BJPs-proposed-kali-puja-was-cancelled-while-protest-rally-will-be-held-in-kolkata
Kali Puja: বিজেপির প্রস্তাবিত কালীপুজো বাতিল, বৃহস্পতিবার মহামিছিলের ডাক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-27 17:41:38


সম্প্রতি তৃণমূল সাংসদ (TMC MP) মহুয়া মৈত্রর কালীপুজো (Kali Puja) নিয়ে বিতর্কিত মন্তব্যের পর প্রবল প্রতিবাদ শুরু করেছিল রাজ্য বিজেপি (Bengal BJP)। বিশেষ করে তাদের মহিলা মোর্চা। মোর্চার পাশে সমর্থন ছিল রাজ্য বিজেপির। এই নিয়ে কোনও এক সভায় মন্তব্য করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। তিনি নাকি সংসদে দলের হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়কেও প্রশ্ন করেছিলেন বাংলায় ঠিক মতো কালীপুজো হচ্ছে কিনা? বিজেপির মহিলা মোর্চা বৃহস্পতিবার ২৮ জুলাই পুজোর সমস্ত প্রস্তুতি নিয়েছিল। দিনটি অমাবস্যাও বটে। শোনা যায় কালী ঠাকুরের প্রতিমার বায়না দেওয়াও হয়ে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পুজো আগামীকাল হচ্ছে না। কিন্তু কী এমন ঘটনা ঘটলো যে পুজো বাতিল হল? যে পুজোর সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছিল।

শোনা গিয়েছে, ভোগের জন্য চাল ডাল ইত্যাদি সংগ্রহ করা হয়েছিল। বিজেপির মহিলা মোর্চার তরফ থেকে জানা যায়, যে দলের কার্যকর্তাদের আন্তরিক সমর্থন পাওয়া গিয়েছিল।

দলের অন্দরের এই খবর দু'ভাবে জানা গিয়েছে। প্রথমত সাম্প্রতিক শিক্ষাক্ষেত্রে পার্থ চট্টোপাধ্যায় নিয়ে যে প্রবল বিতর্ক দেখা গিয়েছে, তার উপরই জোর দিচ্ছে রাজ্য বিজেপি। কাজেই সেভাবে এই নিয়ে পথে নেমে প্রতিবাদ করেনি বিজেপি। এখনও পর্যন্ত বিজেপির আইটি সেলের দেওয়া সোশ্যাল নেটওয়ার্কে 'মিম' ছাড়া তেমন প্রতিবাদ ওঠেনি। তাই জ্বলন্ত এই ইস্যু নিয়ে পথে নামতে চাইছে রাজ্যের প্রধান বিরোধী দল। শোনা যাচ্ছে, বৃহস্পতিবার মহামিছিল বের করছে রাজ্য বিজেপি। কলকাতাকে অচল করে দিয়ে তাদের এই মিছিল!

দ্বিতীয়ত জানা গিয়েছে, পুজো নিয়ে কোনও চটজলদি ঘটনা দেখতে রাজি নয় কেন্দ্রীয় নেতৃত্ব। কথিত আছে শ্রাবণ মাস মানেই শিব বা মহাদেবের পুজোর মাস। তাই উপরতলার নির্দেশে কিছুটা বিমর্ষ মহিলা মোর্চা। কিন্তু তাদের সভানেত্রী তনুজা চক্রবর্তী জানিয়েছেন দলের নির্দেশই শিরোধার্য। ফলে কালীপুজো বাতিল কিন্তু হবে মিছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন