ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
BJP-prepared-itself-for-proposed-nabanna-abhijan-on-tuesday
Nabanna: মিছিলের ত্র্যহস্পর্শে মঙ্গলবার নবান্ন ঘিরবে বিজেপি, শহর সচল রাখতে পাল্টা প্রস্তুত লালবাজার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-12 20:17:30


তিন জায়গা থেকে বিজেপির (BJP) নবান্ন অভিযানের (Nabanna Abhijan) পদযাত্রা এগোবে রাজ্য সচিবালয়ের দিকে। একটি পদযাত্রায় নেতৃত্ব দেবেন দিলীপ ঘোষ, বিজেপির রাজ্য দফতর থেকে সেই মিছিল এগোবে নবান্নের দিকে। সাঁতরাগাছি থেকে একটি মিছিল এগোবে নবান্নমুখী, এই মিছিলের নেতৃত্বে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর হাওড়া ময়দানের মিছিলকে নেতৃত্ব দেবেন সুকান্ত মজুমদার। সোমবার এই রুটম্যাপ জানান বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।

তিনি জানান, শান্তিপূর্ণভাবে মানুষের প্রশ্ন মুখ্যমন্ত্রীর কাছে রাখতে এই নবান্ন অভিযান। তবে বিজেপির এই কর্মসূচি আটকাতে পুলিস-প্রশাসন সক্রিয় হয়েছে। রাজ্যের একাধিক স্টেশনে বিজেপির কর্মী-সমর্থকদের ট্রেনে উঠতে বাধা দেওয়া হয়েছে। ফালাকাটা, আলিপুরদুয়ার স্টেশনে বিজেপি কর্মীদের আটকাতে ঢুকে গিয়েছে রাজ্য পুলিস। এই অভিযোগ এদিন তোলেন সুকান্ত মজুমদার।

পাশাপাশি তাঁর হুমকি, 'পুলিসের এই অতিসক্রিয়তার জেরে কোনওভাবে আইনশৃঙ্খলার সমস্যা হলে তার দায় প্রশাসনের। আশা করব পুলিস-সহ অন্য সরকারি কর্মী যারা আছেন, তাঁরা আমাদের সাহায্য করবেন। কারণ মহার্ঘ ভাতা তাঁদেরও বাকি। তাঁদেরও একটা সংসার, সন্তান-সন্ততি আছে।' ১৪৪ ধারা ভেঙেই আমরা নবান্নের দিকে যাব। এদিন হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের। এদিকে, মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানে আইনশৃঙ্খলা রক্ষা এবং যান চলাচল সচল রাখতে তৎপর কলকাতা পুলিস। জানা গিয়েছে, এই কর্মসূচির নাকি অনুমতি নেই।

তাও দিলীপ ঘোষের নেতৃত্বে একটা মিছিল কলেজ স্কোয়ার থেকে এমজি রোড হয়ে হাওড়া ব্রিজ যাবে। সেই মিছিল আটকাতে কলেজ স্কোয়ারে জারি ১৪৪ ধারা। সারা কলকাতাজুড়ে ২০০০ পুলিস মোতায়েন থাকবে। বিশেষ নজরদারির দায়িত্বে স্পেশাল সিপি দময়ন্তী সেন। অ্যাডিশনাল সিপি ২ জন, ডিসি পদমর্যাদার আইপিএস ১৮ জন। অ্যাসিসটেন্ট কমিশনার ৩২ জন। এছাড়াও ইনস্পেক্টর পদমর্যাদার অফিসার ৬২ জন এবং সার্জেন্ট থাকছেন ১২৪ জন। শহরের বিভিন্ন মোড়ে রাখা থাকবে ৫টি জল কামান। দুটি কলকাতা পুলিসের বজ্র যান। কাল সকাল থেকেই ড্রোনের মাধ্যমে আকাশপথে চলবে নজরদারি। সম্ভবত মঙ্গলবার দিনের বিশেষ সময়ে বন্ধ থাকবে হাওড়া এবং হুগলী ব্রিজ।

লাল বাজার সূত্রে খবর, অপ্রীতিকর পরিস্থিতি রোধে পর্যাপ্ত পুলিসি ব্যবস্থা রাখা হয়েছে। হাওড়া ব্রিজে ওঠার মুখে পুলিসি বাধার মুখে পড়বে বিজেপির পদযাত্রা। এমনটাই লালবাজার সূত্রে খবর। অর্থাৎ মঙ্গলবার কাজের দ্বিতীয় দিনে শহর সচল রাখতে সব ব্যবস্থা সেরে রেখেছে কলকাতা পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন