ব্রেকিং নিউজ
A-Parliamentary-committee-summons-Contai-MP-Sisir-Adhikary-to-hear-TMCs-appeal
Sisir: সাংসদপদ খারিজ শুনানি, শিশিরকে তলব সংসদের প্রিভিলেজ কমিটির, অর্জুনের ভবিষ্যৎ কী?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-27 16:47:48


প্রসূন গুপ্ত: দল বিরোধী কাজের জন্য বারবার তৃণমূল কংগ্রেস, কাঁথির সাংসদ শিশির অধিকারীর বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে অভিযোগ জমা করছে। তাদের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বিড়লার কাছে দাবি করেছেন, দলবিরোধী কাজের জন্য শিশিরবাবুর সাংসদপদ খারিজ করা হোক। প্রসঙ্গত গত বিধানসভা ভোটের আগে ২০২০-তে শিশিরপুত্র শুভেন্দু অধিকারী আনুষ্ঠানিক ভাবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। একুশের ভোটে বিজেপির নন্দীগ্রামের প্রার্থী হিসেবে ভোটে লড়েছেন শুভেন্দু। হেভিওয়েট এই আসনের লড়াইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেন রাজ্যের বর্তমান বিরোধী দলনেতা।

এরপর শুভেন্দুকে বিরোধী দলনেতা করা হয়। গত প্রায় দেড় বছর ধরে তৃণমূলের আক্রমণের লক্ষ্য কমবেশি শুভেন্দু অধিকারী। ২০২১-র ভোটে শিশিরবাবুকে তৃণমূলের কোনও প্রচারে পাওয়া যায়নি। বরং অমিত শাহের একটি সভায় শিশিরবাবু বিজেপির মঞ্চে ছিলেন এবং তাঁকে উত্তরীয় পরিয়ে সংবর্ধনা দেওয়া হয়েছিল। তবে শিশির অধিকারীর তৃণমূল ত্যাগ এবং বিজেপিতে যোগ সংক্রান্ত কোনও সরকারি ঘোষণা নেই।

কিন্তু শিশির অধিকারীর সাংসদপদ খারিজের দরবার গত এক বছর ধরেই করে আসছে তৃণমূল কংগ্রেস। সেই দরবারকে প্রাধান্য দিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা শিশিরবাবুকে কয়েকবার ডেকে পাঠান। যদিও শারীরিক কারণ দেখিয়ে তিনি অনুপস্থিত ছিলেন। যদিও উপরাষ্ট্রপতি ভোটে তৃণমূলের হুইপ অমান্য করে তিনি দিল্লি গিয়ে ভোট দেন। এরপর ফের আবার ওম বিড়লা তাঁকে ডেকে পাঠান। আগামী ১২ অক্টোবর তাঁকে দিল্লি আসতে বলেছে সংসদের এথিক্স কমিটি। যদিও শিশিরবাবু জানিয়েছেন যে তিনি অসুস্থ, কাজেই ডাক্তার অনুমতি দিলে তিনি দিল্লি যাবেন। 

অন্যদিকে গুঞ্জন, শিশিরবাবু যেমন বেসুরো হয়েছেন তেমনই বিজেপি সাংসদ অর্জুন সিংও বিজেপি ছেড়ে সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েছেন। অর্জুন কিন্তু সরকারিভাবে বিজেপির সাংসদ, অর্জুনের এই দলবদল নিয়ে ছেড়ে কথা বলবে না গেরুয়া শিবির। তারা নিশ্চই দাবি তুলছে যে অর্জুনেরও লোকসভার সাংসদ পদ খারিজ করা হোক। শিশির অধিকারীর বিষয়ে লোকসভার এথিক্স কমিটির আগামি সিদ্ধান্তে ঝুলে অর্জুনের ভবিষ্যৎ। শিশিরবাবুকে বহিষ্কার না করলে, আইনত অর্জুনকেও বহিষ্কার করা যাবে না। এমনটাই মনে করছে তৃণমূল শিবির।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন