Durga Puja: বুর্জ খলিফায় আলোর পর এবার বন্ধ হল দর্শনার্থী প্রবেশ

কলকাতাঃ এবারের কলকাতার দুর্গাপূজার চমক বলতে ছিল দুবাইয়ের বুর্জ খলিফা । আয়োজক পুজা সংগঠন শ্রীভুমি স্পোর্টিং ক্লাব তথা বিধায়ক সুজিত বসু। মহালয়ার দিন থেকেই একেবারে উপচে পড়ছিল দর্শনার্থীদের ভিড়। রকমারি লেজার আলো ও কাঁচের ওপর ভিত্তি করে বানানো হয়েছিল প্যান্ডেল।

রাজ্য সরকারের পক্ষ থেকে কোভিড বিধি কিছুটা শিথিল করতেই এই প্যান্ড্যালের উপর ক্রমাগত চাপ বাড়ছিল। সূত্র মারফৎ খবর যে বিমানের পাইলট কলকাতা বিমানবন্দরে অভিযোগ জানান লেজারের আলোয় প্লেন ওঠাতে ও নামাতে সমস্যা হচ্ছে।  যদিও এ নিয়ে কোনও অভিযোগ পাননি বিমানবন্দর কর্তৃপক্ষ । এই প্যান্ডেলের জন্য ব্যাপক যানজট তৈরি হয় ভি আই পি রোডে।

বিধায়ক সুজিত বসু জানান যে, মানুষের সুরক্ষার স্বার্থে প্যান্ডেলের আলো নেভানো হয়েছে তা সত্ত্বেও দর্শনার্থীদের ভিড় সামাল দেওয়া যাছে না, তাই গতকাল গভীররাতে বিধায়ক জানান কোভিড বিধি মাথায় রেখে এ বছর পুজো চললেও মণ্ডপের ভিতরে কোনও দর্শনার্থী প্রবেশ করতে পারবেনা। তারপরই পুলিশের তরফ থেকে তৈরি করা হল ব্যারিকেড। তাই কিছুটা ম্লান হয়ে গেল কলকাতার বুর্জ খলিফার আমেজ। পুজা কমিটি থেকে দর্শনার্থী সকলেরই মুখ ভার। এরই মধ্যে করোনার গ্রাফও কিছুটা ঊর্ধ্বমুখী। ফলে এই সিদ্ধান্তে চিকিৎসক থেকে বিশিষ্টমহল সকলেই  খুশি।  

Tags:
Burj Khalifa Kolkata
Sujit Bose
Kolkata Puja Pandel
Durgapuja 2021