Viral Fever: শিশুরোগ সংকট এবাংলাতেও!

এবার করোনার পাশাপাশি অজানা জ্বরের হানা। এই অজানা জ্বরে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। প্রতিনিয়ত কিন্তু শিশু মৃত্যু নিয়ে উদ্বেগ বাড়ছে। যদি ও দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই কিন্তু বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, তৃতীয় ঢেউ একেবারে আসন্ন। যার প্রভাব পড়বে শিশুদের ওপর । তাই আগে থেকেই শিশুদেরকে সাবধানে রাখার কথা বলাই হয়েছিল। এদিকে পুজোর আগেই যে তৃতীয় ঢেউ আসতে পারে তার আভাস কিন্তু দেওয়া হয়েছিল। এবার উত্তরবঙ্গে তার প্রভাব পড়ছে।সেখানেও কিন্তু শিশুরা বাদ পড়ছেনা। একের পর এক শিশু মৃত্যু। এদিকে হাসপাতালে ভর্তি করানো হচ্ছে।

গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে উত্তরবঙ্গে শিশু মৃত্যু বেড়ে দাঁড়ালো ১৪ জনের। তবে বিশেষজ্ঞরা বারবার জানাচ্ছেন,যে অকারণে আতংকিত না হতে । এছাড়া প্রতিদিন স্বাস্থ্য দফতর পরিদর্শন করা হচ্ছে। শিশুদের শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া বাড়ির লোকেদের কে বলা হচ্ছে যে শিশুদের কে বেশি সঙ্গস্পর্শে না রাখতে।

এতে সংক্রমণ সেভাবে ছড়াবেনা। কিন্তু এই শিশু মৃত্যু যেভাবে বেড়ে চলেছে তাতে কিন্তু চিন্তিত রাজ্যের  স্বাস্থ্য পরিকাঠামো গুলিও। একই সাথে মালদহেও কিন্তু বাড়ছে শিশু মৃত্যু। তবে রাজ্যের চিকিৎসা কেন্দ্রগুলি আদতে কি ঠিকমত দেখছে। কতটা ভাবছে শিশুদের মৃত্যু নিয়ে। আরও এক প্রশ্ন এই অজানা জ্বর কি আসলে তৃতীয় ঢেউয়ের আভাস। 

Tags:
Viral Fever
child