Weather Update: নিম্নচাপ সরে গেল!

পুজোর মধ্যেই যে বৃষ্টি হওয়ার সম্ভবনা তা আগেই জানিয়েছিলেন, আলিপুর হাওয়া অফিস। তবে যেটা  জানা গেছিল সপ্তমী পর্যন্ত আকাশ পরিষ্কার থাকবে। এদিকে  অষ্টমী থেকে দশমী পর্যন্ত চলবে বৃষ্টি। কিন্তু শেষমেষ শোনা যাচ্ছে নিম্নচাপ আর আসছেনা। তবে হালাক বৃষ্টি হতে পারে। পুজোতে নিশ্চিন্তে ঘোরা যাবে। যদিও বুধবার অর্থাৎ অষ্টমী থেকে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাতে বৃষ্টি শুরু হবে। কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা কম। হাওয়া অফিস সূত্রে খবর, নবমীতে দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাতে বৃষ্টি সামান্য বাড়বে। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতে আবহাওয়া মনোরমই থাকবে।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস , যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার হার সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৫৬ শতাংশ।

Tags:
Weather Update
kolkata