ফাইল চিত্র

Weather Update: আজও টানা বৃষ্টি চলবে কলকাতায়,জল যন্ত্রনায় ভুগছে মানুষ

কলকাতা: রবিবার রাত থেকে টানা বৃষ্টিতে জেরবার সাধারণ মানুষ। সোমবার দিন-ভর বৃষ্টি চলে.কলকাতা সহ একাধিক জেলায় দফায় দফায় বৃষ্টি হওয়ার জেরে জলমগ্ন পরিস্থিতি একেবারে। দুর্যোগ এখনই কমছে না। মঙ্গলবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত দু’দিনের মতো এত তীব্র না হলেও মঙ্গলবার দফায় দফায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার রাত থেকে বৃষ্টির জেরে এখনও কলকাতার বেশ কিছু প্রান্ত জলমগ্ন রয়েছে।

এর মধ্যে বৃষ্টি বাড়লে শহরবাসীর ভোগান্তি বাড়বে বই কমবে না।হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। পাশাপাশি, কলকাতার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। এই দু’য়ের প্রভাবেই রবিবার রাত থেকে ব্যাপক বৃষ্টি হয়েছে কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে।মঙ্গলবারও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দুই বর্ধমান, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়ার কিছু জায়গাতেও বৃষ্টির হবে বলে জানানো হয়েছে। এদিকে আগামী সপ্তাহে আরও এক নিমচাপের আশঙ্কা রয়েছে। সামনেই পুজো তার আগেই এই দুর্যোগ।তবে কি গোটা পুজোতেই কি এরকম দুর্ভোগ থাকবে,প্রশ্ন থেকেই যাচ্ছে। 


Tags:
Weather Update
kolkata