Narendra Modi Birthday: মোদির জন্মদিনে দেশজুড়ে একাধিক কর্মসূচি

নয়াদিল্লিঃ আজ প্রধামন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। শুক্রবার ৭১ বছরে পা দিলেন নরেন্দ্র মোদি। দেশব্যাপী পালিত হচ্ছে প্রধানমন্ত্রীর জন্মদিন। বারাণসী থেকে বাংলা, মোদির জন্মদিন উপলক্ষ্যে 'সেবা ও সমর্পণ অভিযান' পালন করছে বিজেপি শিবির । প্রতি বছর এক সপ্তাহের জন্য সেবা দিবসে  বিভিন্ন সমাজসেবামূলক কাজ করা হয় গেরুয়া শিবিরের পক্ষ থেকে। এই বছর তা বাড়িয়ে টানা ২০ দিনের মেগা কর্মসূচিতে দেশজুড়ে কোমর বেঁধে নেমেছে বিজেপি নেতৃত্ব। আজ ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত চলবে এই কর্মসূচি।

দেশজুড়ে একদিনে কমপক্ষে দেড় কোটি মানুষকে টিকা দিতে নির্দেশ দেওয়া হয়েছে দলের হাইকম্যান্ডের পক্ষ থেকে। শুধু তাই নয়, কুড়ি দিনব্যাপী বিভিন্ন স্বাস্থ্যশিবির, সচেতনতা অভিযান ও রক্তদান শিবিরের আয়োজন, প্রায় ১৪ কোটি গরিবদের বিনামূল্যে রেশন প্রদানের  পরিকল্পনা নিয়েছে বিজেপি।

এদিকে জন্মদিনে  পাওয়া মোদির  উপহার ই-নিলামে তুলবে সংস্কৃতিমন্ত্রক। অলিম্পিক্স ও প্যারালিম্পিরক্সে পদকজয়ীদের সরঞ্জাম, অযোধ্যার রাম মন্দিরের ছোট সংস্করনসহ একাধিক উপহার পেয়েছেন মোদি। আর সেই সমস্ত উপহার নিলামে বিক্রি করে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গা প্রকল্পে অনুদান তহবিলে দান করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রক। 

Tags:
Narendra Modi
birthday