Calcutta News| Bengali News | Live Bengali News| Bangla News | News Update
 ফাইল চিত্র

Weather Update: জোড়া নিম্নচাপ, বানভাসি কলকাতা শহর, দিন-ভর চলবে বৃষ্টি

কলকাতা:  রবিবার রাত থেকে শহরের একাধিক জায়গায় বৃষ্টি।সোমবার অর্থাৎ আজ এই দুর্যোগ চলবে জানালো আলিপুর হাওয়া অফিস।কলকাতার আকাশ সোমবার ভোর থেকেই কালো মেঘে ঢাকা। রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বেলা গড়াতেই বেড়েছে বৃষ্টির পরিমাণ। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বৃষ্টির দোসর হবে বজ্রবিদ্যুৎও।র জেরে নীচু এলাকায় ইতিমধ্যেই জল জমতে শুরু করেছে। বৃষ্টির জেরে সকাল থেকেই তাপমাত্রাও রয়েছে কম।

সোমবার মহানগরে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি এবং ২৫ ডিগ্রি সেলসিয়াস। এবং সারাদিনই আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা বেশি। সেই সঙ্গে চলবে বৃষ্টি।হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে আগামী কয়েক ঘণ্টায় কলকাতায় তো বৃষ্টি হবেই। সঙ্গে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃষ্টি চলতে পারে দুই মেদিনীপুরেও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। পাশাপাশি দক্ষিণবঙ্গে সক্রিয় হয়েছে মৌসুমী অক্ষরেখা। এর জেরেই বেড়েছে বৃষ্টির দাপট।নিম্নচাপ আরও গভীর হচ্ছে। শহরের বিভিন্ন জায়গায় জল জমছে অনেকটাই।বেশ কয়েকদিন বৃষ্টির জেরে সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। এখন দেখার কবে আবহাওয়ার পরিবর্তন হয়। 

Tags:
Weather Update
kolkata