ফাইল চিত্র

Covid Update: তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই বাড়ছে মৃতের সংখ্যা

কয়েকদিন ধরেই সংক্রমণের সংখ্যাটা বেড়েই চলেছে। এদিকে তৃতীয় ঢেউ কিন্তু আসতে চলেছে। এক অজানা জ্বর হতে দেখা যাচ্ছে।যেখানে শিশুরা কিন্তু আক্রান্ত হচ্ছে বেশি। মাস ছয়েকের মধ্যেই করোনা নিয়ন্ত্রণে আসা শুরু করবে। এই মহামারী আমাদের প্রত্যাশা ছাপিয়ে ভয়ঙ্কর হয়েছে উঠেছে। কিন্তু আগামী কয়েক মাসে তা ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসবে। এমনটাই মনে করছেন ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোলের ডিরেক্টর সুজিত সিং। শীর্ষ স্থানীয় এই গবেষকের মন্তব্যে আশার আলো দেখছে স্বাস্থ্যমন্ত্রক। তবে, একই দিনে দেশের দৈনিক করোনা আক্রান্তের পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে।

তবে সংক্রমণ ৩০ হাজারের বেশি ছিল.বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  বুলেটিন  অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩০ হাজার ৫৭০ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় সামান্য বেশি।ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩৩ লক্ষ ৪৭ হাজার ৩২৫ জন। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪৩১ জন।

এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটা বেশি। সামনেই উৎসবের মরসুম। তারমধ্যেই তৃতীয় ঢেউ হানা দিচ্ছে। একটা আতঙ্ক থাকছেই।  উৎসব শুরু হতে বেশি দেরি নেই। মানুষের ঢল নামবে।তাতে কি রোখা সম্ভব হবে, প্রশ্ন একটাই । 

Tags:
Covid Update
india