Covid Update: চিন্তা বাড়াচ্ছে দেশের দৈনিক সংক্রমণ

নয়াদিল্লিঃ দেশে ফের দৈনিক করোনা  সংক্রমণ ৪০ হাজারের উপর। তবে সংক্রমণের থেকে কম দৈনিক করোনাজয়ীর সংখ্যা। গত মাসের শেষের দিক থেকেই শুরু হয়েছে এই ট্রেন্ড। যা অব্যাহত থাকল রবিবারও। সপ্তাহান্তে দৈনিক করোনা গ্রাফ থাকল কমবেশি আগের দিনের মতোই। লাগাতার ৪০ হাজারের উপরে দৈনিক সংক্রমণের এই ট্রেন্ড এই মারণ ভাইরাসের তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আরও বাড়িয়ে দিচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের  দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪২ হাজার ৭৬৬ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা কমবেশি গতকালের মতোই। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লক্ষের বেশি।স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৪০ হাজার ৫৩৩ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৮ জনের। স্বস্তি দিয়ে এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম। তবে তৃতীয় ঢেউ আসতে যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে একটা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। এদিন ফের দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭০ শতাংশের বেশি কেরলের। সে রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৮২ জন। সে রাজ্যে সাপ্তাহিক কারফিউ জারি থাকা সত্ত্বেও সংখ্যাটা উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় কেরলে মৃত্যু হয়েছে ১৪২ জনের। 

Tags:
covid update
india