ফাইল চিত্র

Covid Update: তৃতীয় ঢেউয়ের চোখরাঙানিতে ফের দেশে স্বস্তি দৈনিক সংক্রমণে

দেশে সংক্রমণ প্রতিনিয়ো ওঠা-নামা করছে। এদিকে রবিবার একধাক্কায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। সেই সঙ্গে ১ শতাংশেরও নিচে নেমে গেল দেশের অ্যাকটিভ কেস। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩০ হাজার ৭৭৩ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় ১৩.৭ শতাংশ কম। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩০৯ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটা কম। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৪ হাজার ৮৩৮ জন।

 গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বাড়লেও স্বস্তি মিলেছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৩২ হাজার ১৫৮ জন। যা আগের দিনের থেকে প্রায় হাজার নয়েক কম। শুধু তাই নয়, এই মুহূর্তে দেশের অ্যাকটিভ কেসের সংখ্যা মোট আক্রান্তের এক শতাংশেরও কম।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে টিকাকরণে রেকর্ড গড়েছে দেশ। একদিনেই দেশে টিকা পেয়েছেন আড়াই কোটি মানুষ। যার সুফল এবার দেখা যাচ্ছে দৈনিক করোনা পরিসংখ্যানে।তবে করোনার তৃতীয় ঢেউ মানুষকে আতঙ্কের দিকে খানিকটা ঠেলে দিচ্ছে। ইতিমধ্যে অজানায় জ্বরে মৃত্যু হচ্ছে শিশুদের। মনে করা হচ্ছে তৃতীয় ঢেউ কিন্তু প্রবেশ করেছে।এরমধ্যেই কিছুটা আবার স্বস্তির খবর শোনা যাচ্ছে। 

Tags:
Covid Update
india