ফাইল চিত্র

Covid Update: সুস্থ হচ্ছে দেশ, দ্রুতগতিতে চলছে টিকাকরণ

উৎসবের মরশুমেও দেশজুড়ে চলেছে টিকাকরণ অভিযান। রোগী চিহ্নিত করতে নিয়মিত হয়েছে টেস্টিংও। আর সেই কারণে অনেকটাই নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে মারণ করোনা ভাইরাসকে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার কথা মাথায় রেখেই অগ্রিম প্রস্তুতি নিয়েছে সরকার। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানও বলে দিচ্ছে, বিধিনিষেধ জারি থাকার সুফল মিলেছে। কারণ গোটা দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ লক্ষেরও কম.এদিকে রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ১৪৬ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে কম।

ফলে সার্বিক পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে বলেই মনে করা হচ্ছে। এই মুহূর্তে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ৬৭ হাজার ৭১৯। ২৪ ঘণ্টায় ফের কমল মৃতের সংখ্যাও। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১৪৪ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৫২ হাজার ১২৪ জন।টিকাকরণকে হাতিয়ার করেই ধীরে ধীরে করোনা জয়ের পথে এগিয়ে যেতে চাইছে দেশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ৯৭ কোটি ৬৫ লক্ষ ৮৯ হাজার ৫৪০ জন করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই ভ্যাকসিন দেওয়া হয়েছে ৪১ লক্ষ ২০ হাজারের বেশি নাগরিককে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১১ লক্ষের বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Tags:
covid update
india