Weather Today: কয়েকঘন্টার মধ্যে ফের ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গে নিম্নচাপের ভ্রুকুটি

কলকাতা: গত রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত কলকাতা সহ একাধিক জেলায় ভারী বৃষ্টি হয়েছে। রেহাই দেয়নি বুধবারেও।  তবে এখনও তিনটি নিম্নচাপ রয়েছে।যার জেরে আগামী সপ্তাহ পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা জানালো আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কয়েক ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্যের বেশ কয়েকটি জেলা। বিশেষ করে পশ্চিমের জেলাগুলোতে পড়তে চলেছে বজ্রগর্ভ মেঘের প্রভাব। পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন অংশ, ঝাড়গ্রামে সবচেয়ে বেশি প্রভাব পড়তে পারে। মূলত কলকাতায় মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। মাঝে মধ্য়ে কয়েক পশলা বৃষ্টিতে ভিজতে পারে মহানগর।

তবে সেই বৃষ্টি ভারী থেকে অতিভারী হবে না। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মোটামুটি ৩০ ডিগ্রি সেলসিয়াল থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ঘোরাফেরা করবে তাপমাত্রা।  মায়ানমার উপকূলে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে শনিবার থেকে ফের বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। বৃষ্টির ফলে নদীতে জল বাড়ারও সম্ভাবনা রয়েছে।বর্তমানে ঝাড়খণ্ডের উপর রয়েছে নিম্নচাপ। সক্রিয় মৌসুমী অক্ষরেখাও। দু’য়ের প্রভাবে বঙ্গোপসাগর থেকে দক্ষিণবঙ্গে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।

ফলে কলকাতা-সহ দক্ষিণের জেলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজতে চলেছে। শুক্র এবং শনিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বৃষ্টির সবচেয়ে বেশি প্রভাব পড়তে পারে কলকাতা, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং হাওড়াতে। তৎপর নবান্ন। এদিকে সামনেই পুজো। তার আগে বৃষ্টিটা জেরবার সাধারণ মানুষ। চিন্তার বিষয় হচ্ছে পুজোতেও কি তবে ভাসতে চলেছে। 

Tags:
Weather Updtae
kolkata