Covid Updtae: তৃতীয় ঢেউ দোঁড়গোড়ায়, উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র

নয়াদিল্লিঃ ফের আজও দেশে  ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে  আক্রান্ত হয়েছেন মোট ৩৪ হাজার ৪০৩ জন। বৃহস্পতিবারের তুলনায় যা প্রায় সাড়ে ১২ শতাংশ বেশি। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৯৫০ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ২৫ লক্ষ ৯৮ হাজার ৪২৪। তবে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, কেরলের পরিসংখ্যান। এই দুই রাজ্যে এখনও করোনা পরিস্থিতি খুব একটা নিয়ন্ত্রণে আসছে না। বিশেষ করে মহারাষ্ট্র। তৃতীয় ঢেউ ইতিমধ্যে ঢুকেছে। শিশুরা কিন্তু অজানা জ্বরে আক্রান্ত হচ্ছে।

বৃহস্পতিবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজারের বেশি। আর শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান ভালভাবে খতিয়ে দেখলে বোঝা যাবে, অঙ্কের হিসেবে ১২.৫ শতাংশ বেড়েছে সংক্রমণ, যা করোনা গ্রাফের বেশ অনেকটাই উত্থান। তৃতীয় ঢেউ কি তবে আসন্ন?

শুক্রবারের পরিসংখ্যান দেখে অনেকের মনেই এই আশঙ্কা দানা বাঁধছে।এদিকে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে ইতিমধ্যেই টিএককরণ শুরু হয়ে গেছে। এর আগেই বলা হয়েছে পুজোর আগেই তৃতীয় ঢেউয়ের সম্ভাবনা।সেইমত কিন্তু এগোচ্ছে। চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

Tags:
Covid Update
India