ফাইল চিত্র

Durga Puja: পুজোয় মাস্ক পড়ার বালাই নেই, তৃতীয় ঢেউয়ের শঙ্কা বাড়াচ্ছে !

১১ দফা বিধিনিষেধের ঘোষণা করা হয়েছিল দুর্গাপুজো সূচনার আগে। তবে পুজোর আমেজে সেই সব বিধিনিষেধ ভুলেছে কলকাতাবাসী। দূরত্ববিধি মানার তো কোনও দৃশ্য দেখাই গেল না। পাশাপাশি করোনার আতঙ্ক ছড়িয়ে মাস্কহীন শহরবাসীকে দুর্গা দর্শন করতে দেখা গেল। গত তৃতীয়া থেকেই কলকাতাবাসী রাস্তায় নেমেছে পুজোর আবেগে ভাসতে। এই আবহে প্রতিদিনই রাস্তার ভিড় বাড়ছছে। রবিবার পঞ্চমীর থেকে অনেকর বেশি ভিড় ছিল সোমবার ষষ্ঠীতে। যেভাবে ভিড় বাড়ছে তাতে, কিন্তু চিন্তা বাড়াচ্ছে করোনা।

যদিও তৃতীয় ঢেউ আসার সম্ভাবনার কথা জানিয়েছিল আগেই বিশেষজ্ঞরা। বাস, ট্রাম, মেট্রোরর মতো গণপরিবহণে বিশাল ভিড়। রাস্তার যানজটে নাকাল অবস্থা সাধারণ মানুষের। তবে পুজো বলে কথা... বেড়োতে তো হবেই। আর ঘুরতে বের হলে কি সেলফি না তুলে থাকা যায়? আর সেলফি তুলতে গেলেই খোলা হচ্ছে মাস্ক। তারপর যেন আর সেই মাস্ক পরার কোনও ইচ্ছে দেখা যায় না।

পুলিশ এসে মাস্ক পরতে বললে অনেকে আবার গরমের অজুহাত দেন। সত্যি তো, অনেকটাই গরম। তবে করোনার আতঙ্কটাও যে সত্যি! রবিবার অর্থাৎ পঞ্চমীতে শহরের রাস্তায় বিনা মাস্কে ঘুরে বেড়ানোর অভিযোগে ১৯৮ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার, ষষ্ঠীর দিন বিকেল তিনটে পর্যন্ত গ্রেফতার হয়েছে ১৩২ জন। বেআইনি গাড়ি পারকিংয়ের অভিযোগে মোট ৪০টি গাড়ি আটক করা হয়েছে। 

Tags:
Durga Puja
crowd