ফাইল চিত্র

Nabanna: সপ্তমীতে নবান্নের মোবাইল টাওয়ারে আগুন, ঘটনায় ব্যাপক আতঙ্ক

উৎসবের দিনেই নবান্নের চোদ্দোতলায় মোবাইল টাওয়ারে আগুন লাগল। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ চোদ্দোতলার একটি মোবাইল টাওয়ার থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। কিছুক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। এই ঘটনায় বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি বলে দমকল সূত্রে খবর। প্রসঙ্গত, নবান্নের চোদ্দোতলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিস। মঙ্গলবার সেই তলায় আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছন পুলিশকর্মীরাও।

দমকল সূত্রে খবর, চোদ্দোতলায় একটি মোবাইল টাওয়ারের প্যানেল বক্সে আগুন লেগে এই বিপত্তি ঘটে। কী কারণে তাতে আগুন লাগল, তা খতিয়ে দেখছে দমকল। প্যানেল বক্সে শর্ট সার্কিট হয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে অন্য কোনও যান্ত্রিক ত্রুটি জেরেই আগুন লেগেছে কি না, তা-ও তদন্ত করে দেখা হবে বলেও জানিয়েছে দমকল।সাধারণত নবান্নের ১৩ তলার কার্যালয় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

তবে পুজোর ছুটিতে গোটা নবান্নই বন্ধ। তাই বড়সড় বিপদ থেকে রক্ষা মিলেছে।  নইলে আরও বড় ক্ষতির আশঙ্কা ছিল। নবান্নের মতো হাই সিকিউরিটি জোনে কীভাবে আগুন লাগল, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। পূর্ত দপ্তরকে ফায়ার অডিটের নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। 

Tags:
Nabanna
fire