ফাইল চিত্র

Kashmir: কাশ্মীরে সেনা-জঙ্গির তুমুল লড়াই

 আবার ও সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধরা পড়লো চীনা নাগরিক । রবিবার  সন্ধ্যেবেলা ইন্দো নেপাল সীমান্তে র খড়ি বড়ি এলাকা থেকে ওই সন্ধিগ্ধ চীনা নাগরিক লোক সেং লুমা (৩৫) কে গ্রেপ্তার করে এস এস বি র জওয়ানরা । এদিন সীমান্ত রক্ষী বাহিনী চ্যালেঞ্জ করলে , নেপাল এ ফের পালিয়ে যাওয়ার চেষ্টা করে ওই সন্দেহভাজন । পরে ধৃতের কাছ থেকে জাল ভারতীয় আধার ও ভোটার কার্ড ও ম্যাপ সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করা হয় । আজ তাকে স্থানীয় আদালত এ পেশ করা হয় । কিছু আগে হ্যাঁন জুনেই  নামে এক সন্দেহ ভাজন চীনা নাগরিক কে গ্রেপ্তার করা হয়েছিলো মালদা সীমান্ত থেকে । হ্যান ভারতে চর বৃত্তির উদ্যেশে এসেছিল বলেই তথ্য ছিলো গোয়েন্দা দের কাছে । কাশ্মীর এর উড়ি সেক্টরে সেনা জঙ্গির তুমুল গুলির লড়াই চলছে.  জম্মু-কাশ্মীরের (Jammu-Kashmir) উরিতে (Uri) বড়সড় নাশকতার ছক পাক মদতপুষ্ট জঙ্গিদের।

রবিবার এবং সোমবার রাতে সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছে একাধিক জঙ্গি। লক্ষ্য উপত্যকায় সন্ত্রাসবাদী হামলা। আর সেই হামলা রুখতে তৎপর ভারতীয় সেনা।ইতিমধ্যে বারামুলা জেলার উরিতে বন্ধ করে দেওয়া হয়েছে ফোন এবং ইন্টারনেট পরিষেবা। জঙ্গিদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি। শুধু তাই নয়, অতিরিক্ত বাহিনী এনে গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে।

যাতে কোনওভাবেই জঙ্গিরা ওই এলাকা থেকে পালাতে না পারে। এ ব্যাপারে সরকারি বিবৃতি না দেওয়া হলেও একাধিক সূত্রের খবর, মঙ্গলবার সকালেও উরির বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। কোনওভাবেই জঙ্গিরা যাতে পালাতে না পারে সেজন্য আরও সেনা মোতায়েন করে গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। এদিকে, বদগাঁও এলাকায় আইইডি বিস্ফোরক উদ্ধার করে তা নষ্ট করল ভারতীয় সেনা।

Tags:
Kashmir
terrorist
soldier