৪১ বলে ৮২ রান পন্থের

আইপিএল: দিল্লি ঝড়ে উড়েই গেল কলকাতা

কলকাতা নাইট রাইডার্সের পারফরম্যান্স যেন শেয়ার বাজারের মতোই ওঠানামা করে। এক ম্যাচে দাপুটে জয়ের পরের ম্যাচেই অসহায় আত্মসমর্পণ। বৃহস্পতিবার যেমন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কেকেআর কার্যত উড়ে গেল দিল্লি ক্যাপিটাল ঝড়ের সামনে। ২১ বল আগেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল শিখর ধাওয়ানরা। মাত্র ১৫৪ রানের পুঁজি নিয়ে যে দিল্লি ক্যাপিটালের মতো দলকে আটকে রাখা যায় না, সেটাও প্রমাণিত হল। কলকাতার বোলিং আটক খুব একটা আহামরি নয়, তাই সহজেই জয়ের রান তুলে নিল দিল্লি, জিতল সাত উইকেটে।

টসে জিতে দিল্লি ক্যাপ্টেন রিশোভ পন্থ ব্যাট করতে পাঠায় অইন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্সকে। কিন্তু চেনা ছন্দে ফিরল ব্যাটিং বিপর্যয়। একমাত্র শুভমন গিল (৪৩) এবং আন্দ্রে রাসেল অপরাজিত ৪৫ রানের ইনিংস খেললেন। নাহলে কলকাতা হয়তো ১০০ রানের গণ্ডি পার করতে পারতো না। দিল্লির হয়ে অক্ষর প্যাটেল এবং ললিত যাদব দুটি করে উইকেট নিলেন।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ভালোই করলেন দিল্লির দুই ওপেনার। পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান ১৩ ওভারে তুলে ফেললেন ১৩২ রান। ম্যাচ ওখানেই শেষ, এরপর দিল্লির জয় ছিল শুধু সময়ের অপেক্ষা। ৪৭ বলে ৪৬ রান করলেন 'গব্বর' শিখর ধাওয়ান। আর তাঁকেও ছাপিয়ে গেলেন পৃথ্বী শ, ৪১ বলে ৮২ রানের ঝোড়ো ইনিংস খেলে গেলেন তিনি। তাঁর ব্যাট থেকে এল ১১টি চার এবং ৩টি ছয়। ফলে মাত্র তিন উইকেট হারিয়েই কেকেআর-কে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটাল।

Tags:
IPL 2021