Cyclone: কয়েক ঘন্টার মধ্যেই আছড়ে পড়বে গুলাব, প্রভাব পড়বে কলকাতায়

ধেয়ে আসছে গুলাব। আর কয়েক ঘন্টার মধ্যে কিন্তু কলকাতা ভারী বৃষ্টি শুরু হবে.কলিঙ্গপত্তনম থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড়। ফলে  বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে সোমবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভবনা। মঙ্গল ও বুধেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। তবে গুলাব সরাসরি তার ধ্বংসাত্মক প্রভাব ফেলবে না, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার বিকেল ৩টে থেকে ৫টার মধ্য়ে ল্যান্ডফলের আশঙ্কা। বেশি প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।

তবে রাজ্যে সেভাবে প্রভাব না পড়লেও নিম্নচাপে প্রবল বৃষ্টি হবে.যার জেরে ফের ভারী বৃষ্টি হবে । এই কদিনের বৃর্ষ্টিতে জলমগ্ন পরিস্থিতি হয়েছিল শহরের একাধিক জায়গায়। এদিকে আজ সকাল থেকেই কলকাতায় বৃষ্টি নেমেছে। কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। ইতিমধ্যে নবান্নের কন্ট্রোল রুম খোলা রাখা হয়েছে।এদিকে সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা করা হয়েছে।এখন দেখার কতটা প্রভাব পড়তে চলেছে এই ঝড়ের। 

Tags:
Gulab
cyclone
coming