Covid Update: দেশে নিম্নমুখী করোনা গ্রাফ, বাড়ছে সুস্থতার হার

দেশে প্রতিনিয়ত করোনা ওঠা-নামা করছে।  কেরলের করোনা গ্রাফ সামান্য নিয়ন্ত্রণে আসতেই দেশের সার্বিক করোনা পরিসংখ্যানে স্বস্তি। পরপর দ্বিতীয় দিন নিম্নমুখী দৈনিক সংক্রমণ। একই সঙ্গে বাড়ছে সুস্থতার হার। এই মুহূর্তে দেশের সুস্থতার হার ৯৭.৭৮ শতাংশ। যা কিনা গতবছর মার্চের পর সর্বোচ্চ। এই মুহূর্তে দেশের মৃত্যুহারও নেমে গিয়েছে ০.৯০ শতাংশে।সংক্রমণ কমলেও গত ২৪ ঘণ্টায় সামান্য বেড়েছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ১ হাজার ৪৪২ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ২৮ লক্ষ ৭৬ হাজার ৩১৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৮ হাজার ৪৬ জন। দেশজুড়ে চলছে টিকাকরণ।তবে তৃতীয় ঢেউ আসা নিয়ে একটি আতঙ্ক থেকে যাচ্ছে। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৯ হাজার ৬১৬ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় সামান্য কম।

একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ২৯০ জন। এই সংখ্যাটাও কমবেশি আগের দিনের মতোই। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৬ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘণ্টায় সামান্য নিয়ন্ত্রণে এসেছে কেরলের পরিস্থিতি। সেরাজ্যে একদিনে করোনা আক্রান্ত ১৮ হাজারের কিছু কম।গতকাল দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৫ লক্ষ ২৭ হাজার ৪৪৩ জনের।

Tags:
covid update
india