ফাইল চিত্র

Covid Update: পুজোর আগে দেশে ফের কমল সংক্রমণ, স্বস্তি পজিটিভ রেটে

পুজোর আগে ফের ক্রমশ স্বস্তি দিচ্ছে দেশের করোনা পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণ কমেছে প্রায় ৪.৩ শতাংশ। সেই সঙ্গে সামান্য স্বস্তি মিলেছে পজিটিভিটি রেটেও। গত ২৪ ঘণ্টায় দেশের পজিটিভিটি রেট ১.৯০ শতাংশ। তবে, এই জোড়া স্বস্তির মধ্যেও সামান্য চিন্তায় রাখবে অ্যাকটিভ কেস। কারণ, এই নিয়ে পরপর দু’দিন বাড়ল চিকিৎসাধীন রোগীর সংখ্যা। তবে তৃতীয় ঢেউ আসা নিয়ে মানুষের মধ্যে একটা আতঙ্ক তৈরী হয়েছে। এদিকে এক অজানা জ্বরের হানা। যেখানে শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে। দেশজুড়ে কিন্তু চলছে টিকাকরণ।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৮ হাজার ৩২৬ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় ৪.৩ শতাংশ কম। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ২৬০ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই কম। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৬ হাজার ৯১৮ জন।

গত ২৪ ঘণ্টায় সামান্য নিয়ন্ত্রণে এসেছে কেরলের পরিস্থিতি। সেরাজ্যে একদিনে করোনা আক্রান্ত ১৬ হাজারের কিছু বেশি।সংক্রমণ কমলেও গত ২৪ ঘণ্টায় সামান্য বেড়েছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৩ হাজার ৪৭৬ জন।

Tags:
Covid Update
india